বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুর রক্ষাকবচের বিরুদ্ধে মামলা, এবার ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

শুভেন্দুর রক্ষাকবচের বিরুদ্ধে মামলা, এবার ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার

  • বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করল রাজ্য সরকার।

এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়ছে না। রাজনীতিতে অবশ্য এটাই কাম্য। বিরোধী দলনেতা বনাম রাজ্য সরকারের মধ্যে সেই দ্বৈরথ এবার আরও স্পষ্ট হল। সোমবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছিল। আজ তার বিরোধিতা করল রাজ্য সরকার। এমনকী আগের রায়কে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করল রাজ্য সরকার। বুধবার সেই মামলা শুনানির সম্ভাবনা রয়েছে।

কলকাতা হাইকোর্ট থেকে রক্ষাকবচ পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কারণ তাঁর বিরুদ্ধে তিনটি মামলায় সোমবার স্থগিতাদেশ দেয় আদালত। তখনই তাঁর হাসি চওড়া হয়েছিল। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর রহস্যমৃত্যু–সহ পাঁশকুড়া এবং নন্দীগ্রামের মামলায় স্থগিতাদেশ দেওয়া হয়।

পাশাপাশি মানিকতলা এবং তমলুকের মামলায় রাজ্যের শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছিল। শর্ত হিসাবে বলা হয়েছিল, সেরকম কোনও হলে আদালতের অনুমতি নিতে হবে। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দিলেও এবার পাল্টা মামলা দায়ের করা হয়েছে। রাজ্য সরকারের বক্তব্য, এই নির্দেশ মানা যায় না। এতে তদন্ত বাধাপ্রাপ্ত হবে। তাই মঙ্গলবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার।

বন্ধ করুন