বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোট পরবর্তী হিংসা নিয়ে মিথ্যে বলছে রাজ্য, আদালতের রায়ে তা প্রমাণিত: শুভেন্দু
বিধানসভায় সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
বিধানসভায় সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ভোট পরবর্তী হিংসা নিয়ে মিথ্যে বলছে রাজ্য, আদালতের রায়ে তা প্রমাণিত: শুভেন্দু

  • শুভেন্দুবাবু বলেন, ‘তৃণমূল দাবি করছিল তাদের সরকার ক্ষমতায় ফেরার পর থেকে কোনও হিংসা হয়নি। সেই দাবি যে মিথ্যা তা প্রমাণিত হয়ে গেল আদালতের রায়ে।’

পশ্চিমবঙ্গে ভোটপরবর্তী হিংসার তদন্তপ্রক্রিয়া রাজ্যের বাইরে থেকে পরিচালনার ব্যবস্থা করা উচিত আদালতের। শুক্রবার বিধানসভার অধিবেশনের প্রথম দিনে এমনই বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, পশ্চিমবঙ্গ পুলিশের ওপর আদালতের ভরসা করা ঠিক হবে না।

এদিন বিধানসভায় সাংবাদিক বৈঠকে আদালতের রায়কে স্বাগত জানান শুভেন্দু। এর পর তিনি বলেন, বিরোধী দলনেতা হিসাবে বলছি, পশ্চিমবঙ্গের পুলিশ ও ডিএমদের ভরসা করা আদালতের ঠিক হবে না। যাবতীয় ভোট পরবর্তী হিংসার মামলা ভিনরাজ্যে দায়ের করে সেখান থেকে তদন্তপ্রক্রিয়া চালানো উচিত। তাহলেই সত্য প্রকাশ্যে আসবে।

শুভেন্দুবাবু বলেন, ‘তৃণমূল দাবি করছিল তাদের সরকার ক্ষমতায় ফেরার পর থেকে কোনও হিংসা হয়নি। সেই দাবি যে মিথ্যা তা প্রমাণিত হয়ে গেল আদালতের রায়ে।’

সঙ্গে তিনি বলেন, আদালতের এই রায়ে স্পষ্ট হয়েছে, ভোটপরবর্তী হিংসার কথা অস্বীকার করে কলকাতা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে রাজ্য সরকার যে হলফনামা জমা দিয়েছে তা মিথ্যা। এমনকী রাজ্যপালের ভাষণেও সেই মিথ্যা বক্তব্য ঢুকিয়েছে সরকার।

শুক্রবার এক গুরুত্বপূর্ণ রায়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, ভোটপরবর্তী হিংসার যাবতীয় মামলা নথিভুক্ত করতে হবে পুলিশকে। রাজ্য সরকারকে ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

বন্ধ করুন