বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘জনপ্রতিনিধিদের টার্গেট করা হচ্ছে, আইন শৃঙ্খলায় ব্যর্থ রাজ্য, তোপ শুভেন্দু্র
শুভেন্দু অধিকারী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

‘জনপ্রতিনিধিদের টার্গেট করা হচ্ছে, আইন শৃঙ্খলায় ব্যর্থ রাজ্য, তোপ শুভেন্দু্র

  • প্রকাশ্যে অপরাধীরা হিংসা ছড়াচ্ছে, ঘুরে বেড়াচ্ছে, অথচ কোনও ব্যবস্থাই নিতে পারছে না রাজ্য। 

রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের ওপর হামলার ঘটনা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এনিয়ে অভিযোগ, পাল্টা অভিযোগে ক্রমেই সরগরম হয়ে উঠছে বাংলার রাজনীতি। এবার বিজেপি সাংসদের ওপর হামলার ঘটনা নিয়ে সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের জনপ্রতিনিধিদের ওপর যেভাবে বেছে বেছে হামলা করা হচ্ছে সে প্রসঙ্গে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে দিলেন শুভেন্দু অধিকারী।

রবিবাসরীয় সকালে এক টুইট বার্তায় তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গে আইন শৃঙ্খলা বলে কিছু নেই। প্রকাশ্যে অপরাধীরা হিংসা ছড়াচ্ছে, ঘুরে বেড়াচ্ছে, অথচ কোনও ব্যবস্থাই নিতে পারছে না রাজ্য। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য পুরোপুরি ব্যর্থ।’ সম্প্রতি খুন হওয়া কাউন্সিলরদের কথা মনে করিয়ে দিয়ে তিনি লেখেন, ‘রানাঘাটের সাংসদকে যেভাবে হামলা করা হয়েছে তাতে স্পষ্ট হয়ে উঠছে যে পশ্চিমবঙ্গের জনপ্রতিনিধিদের বেছে বেছে টার্গেট করা হচ্ছে। রাজ্য সরকার জন প্রতিনিধিদেরই নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কিভাবে দেবে?’

উল্লেখ্য কাশ্মীর ফাইলস দেখে বাড়ি ফিরছিলেন রানাঘাটের বিজেপি সাংসদ। সেই সময় হরিণঘাটা থানা এলাকার সিমুলতলার কাছে তাঁর গাড়ি লক্ষ্য করে বোমা বিস্ফরণ করে দুষ্কৃতীরা। তারপরেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একের পর এক তৃণমূলকে নিশানা করে বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত ভট্টাচার্যও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। অন্যদিকে, এই হামলার ঘটনাকে ‘চিত্রনাট্য’ বলে কটাক্ষ করেন তৃণমূল নেতা জয় প্রকাশ মজুমদার।

 

বন্ধ করুন