বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আসল দোষীকে আড়াল করতে প্রাথমিক মামলায় ধোঁয়াশা তৈরির চেষ্টা করছে রাজ্য: বিকাশ
বিকাশরঞ্জন ভট্টাচার্য। ফাইল ছবি

আসল দোষীকে আড়াল করতে প্রাথমিক মামলায় ধোঁয়াশা তৈরির চেষ্টা করছে রাজ্য: বিকাশ

  • পালটা বিকাশবাবু বলেন, ‘প্রাথমিকে অতিরিক্ত নম্বর দেওয়া হয়েছে ২০১৭ সালের ৪ ডিসেম্বর। আর বিচারপতি ভুল প্রশ্ন মামলায় অতিরিক্ত নম্বর দিতে বলেছিলেন ২০১৮ সালের ৩ অক্টোবর। অর্থাৎ নম্বর আগেই দেওয়া হয়ে গিয়েছিল।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে ধোঁয়াশা তৈরি করে আসল দোষীদের বাঁচানোর চেষ্টা করছে রাজ্য সরকার। শুক্রবার মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টে এমনই দাবি করলেন আইনজীবী তথা সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। ওদিকে এদিনও সরকারি আইনজীবী দাবি করেন, প্রাথমিকে অতিরিক্ত ১ নম্বর দেওয়ার পিছনে কোনও বদ মতলব ছিল না সরকারের।

এদিন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুনানি চালাকালীন সরকারি আইনজীবী দাবি করেন, ‘আদালতের নির্দেশেই অতিরিক্ত ১ নম্বর দেওয়া হয়েছে চাকরিপ্রার্থীদের। এর মধ্যে কোনও বদ মতলব নেই। তাই একে দুর্নীতি বলা যায় না।’

পালটা বিকাশবাবু বলেন, ‘প্রাথমিকে অতিরিক্ত নম্বর দেওয়া হয়েছে ২০১৭ সালের ৪ ডিসেম্বর। আর বিচারপতি ভুল প্রশ্ন মামলায় অতিরিক্ত নম্বর দিতে বলেছিলেন ২০১৮ সালের ৩ অক্টোবর। অর্থাৎ নম্বর আগেই দেওয়া হয়ে গিয়েছিল। এর সঙ্গে আদালতের নির্দেশের কোনও সম্পর্ক নেই।’ এর পরই তিনি বলেন, ‘মেঘনাদ যেমন মেঘের পিছন থেকে যুদ্ধ করেন তেমনই রাজ্য সরকার আসল দোষীকে আড়াল করতে নানা কথা বলে ধোঁয়াশা তৈরির চেষ্টা করছে।’

বলে রাখি, এই মামলায় আগামী মঙ্গলবারের মধ্যে সিবিআইকে তদন্তে অগ্রগতির রিপোর্ট জমা দিতে বলেছে আদালত। শুধু অভিযুক্তদের বয়ান নয়, সঙ্গে সিবিআইকে নথিপত্রও পেশ করতে হবে আদালতে।

 

বন্ধ করুন