বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘দরকার হলেই নামানো হবে সেনা’, আমফানের ভুল দু'বার করতে নারাজ মমতা
নবান্নে মমতা। ফাইল ছবি (HT_PRINT)
নবান্নে মমতা। ফাইল ছবি (HT_PRINT)

‘দরকার হলেই নামানো হবে সেনা’, আমফানের ভুল দু'বার করতে নারাজ মমতা

  • ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আর দেরি করতে নারাজ মমতা। দরকারে সেনাবাহিনীকে কি নামানো হবে।

ঘূর্ণিঝড় আমফানের ভুল থেকে শিক্ষা নিয়ে ইয়াস মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকার। জেলায় জেলায় ত্রাণ পাঠানো থেকে শুরু করে উদ্ধারকারী দল তৈরি রাখা, কোনওটাতেই ফাঁক রাখেনি তারা। তবে দরকারে কি নামানো হবে সেনাবাহিনীকে? মঙ্গলবার নবান্নে মমতা বললেন, যেখানেই প্রয়োজন হবে, নামানো হবে।

গত বছর ঘূর্ণিঝড় আমফানে বিধ্বস্ত দক্ষিণবঙ্গে যখন ত্রাহিরব উঠেছিল। সেনা নামাতে ৩ দিন সময় নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ততক্ষণে মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বিক্ষোভ। সেনাবাহিনী ময়দানে নেমে কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা ও লাগোয়া এলাকার গাছ কেটে রাস্তা পরিষ্কার করে। কিছুটা স্বস্তি ফেরে শহরে। মুখ্যমন্ত্রীর আচরণে তখন প্রশ্ন উঠেছিল, সেনাবাহিনীর সঙ্গে সরকারের বিরোধ কোথায়? কেন সেনা ডাকতে তিন দিন সময় নিলেন মুখ্যমন্ত্রী?

সেই ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আর দেরি করতে নারাজ মমতা। দরকারে সেনাবাহিনীকে কি নামানো হবে। জবাবে মমতা সাফ জানালেন, ‘যেখানেই প্রয়োজন হবে, নামানো হবে। সবাইকেই নামানো হবে। দুর্যোগকবলিত এলাকায় যারা কাজ করে তারা সবাই নামবে।’

মমতা এদিন জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতির খবর নিতে দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনার জেলাশাসকদের সঙ্গে কথা হয়েছে তাঁর। মঙ্গলবার ও বুধবার রাতে নবান্নের কন্ট্রোল রুমে থাকবেন তিনি। 

 

বন্ধ করুন