বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় সারা রাত চলবে না মেট্রো বা লোকাল ট্রেন, ত্রাতা হয়ে এল সরকারি বাস
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পুজোয় সারা রাত চলবে না মেট্রো বা লোকাল ট্রেন, ত্রাতা হয়ে এল সরকারি বাস

  • এবছর পুজোর দিনগুলিতে সারা রাত চলবে না লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা। যার ফলে ঠাকুর দেখতে বেরিয়ে মাঝরাতে বাড়ি ফেরা প্রায় অসম্ভব হয়ে পড়বে বহু মানুষের।

পুজোর দিনগুলিতে কলকাতা ও শহরতলিতে ফের নাইট সার্ভিস বাস পরিষেবা শুরু করল পরিবহণ দফতর। লক্ষ্মীপুজো পর্যন্ত সারা রাত মিলবে বাস। ফলে ঠাকুর দেখে মাঝ রাতেও বাড়ি ফিরতে পারবে সাধারণ মানুষ।

করোনার লকডাউন শুরুর পর থেকে বন্ধ রয়েছে সরকারি নাইট সার্ভিস পরিষেবা। পুজো উপলক্ষে তা ফের চালু করার সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ দফতর। লক্ষ্মীপুজো পর্যন্ত ১১টি রুটে মিলবে এই পরিষেবা।

পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে। হাওড়া স্টেশন থেকে বিমানবন্দর, বারাকপুর, বারাসত, কামালগাজি, গড়িয়া, জোকা, বালিগঞ্জ, ডানলপ, করুণাময়ী, শ্যামবাজার, বেলগাছিয়া, এসপ্ল্যানেড, নিউ টাউনের বাস মিলবে। যাত্রীসংখ্যা বুঝে বাসের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে পরিবহণ দফতরের।

এবছর পুজোর দিনগুলিতে সারা রাত চলবে না লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা। যার ফলে ঠাকুর দেখতে বেরিয়ে মাঝরাতে বাড়ি ফেরা প্রায় অসম্ভব হয়ে পড়বে বহু মানুষের। সেকথা ভেবেই রাতের বাসের পরিকল্পনা বলে জানিয়েছে পরিবহণ দফতর। রাতের বাসের ভাড়া হবে সাধারণ বাসের মতোই।

 

বন্ধ করুন