বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড় দায়িত্ব নিচ্ছে স্বাস্থ্য দফতর, এবার থেকে কলকাতা পুলিশ হাসপাতালে পরিষেবা
স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের স্ক্রিনশট
স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের স্ক্রিনশট

বড় দায়িত্ব নিচ্ছে স্বাস্থ্য দফতর, এবার থেকে কলকাতা পুলিশ হাসপাতালে পরিষেবা

  • লালবাজার সূত্রে খবর, অগস্টের শেষ থেকেই মিলতে পারে পরিষেবা। কলকাতা পুলিশ হাসপাতালের দায়িত্ব নিচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর৷

আরও দায়িত্ব বাড়ল রাজ্য স্বাস্থ্য দফতরের। এবার কলকাতা পুলিশ হাসপাতালের দায়িত্ব নিচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর। এসএসকেএম এখানে অগ্রণী ভূমিকা পালন করছে। সেখানের অ্যানেক্স হাসপাতাল হিসেবে পরিষেবা দিতে তৈরি হচ্ছে কলকাতা পুলিশ হাসপাতাল। লালবাজার সূত্রে খবর, অগস্টের শেষ থেকেই মিলতে পারে পরিষেবা। কলকাতা পুলিশ হাসপাতালের দায়িত্ব নিচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর৷ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত রোগীর বেড নিয়ে হাহাকার দেখা গিয়েছে। তখন কলকাতা পুলিশ হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতালের দায়িত্ব দেওয়া হয় শহরের বেসরকারি হাসপাতালকে।

গত মে মাসের ২৪ তারিখ থেকে কলকাতা পুলিশ হাসপাতালে পরিষেবা দিতে শুরু করে বেসরকারি হাসপাতাল। তখন অত্যাধুনিক মেডিক্যাল ইকুইপমেন্ট নিয়ে শুরু হয় পরিষেবা। এবার এই পুলিশ হাসপাতালের দায়িত্ব নিতে চলেছে রাজ্য স্বাস্থ্য দফতর। লালবাজার সূত্রের খবর, বেসরকারি হাসপাতাল পুলিশ হাসপাতালের দায়িত্ব ছাড়ছে চলতি সপ্তাহেই। তারপরই স্বাস্থ্য দফতর পুলিশ হাসপাতালের দায়িত্ব নিয়ে তা হস্তান্তর করা হবে এসএসকেএম কর্তৃপক্ষকে।

এসএসকেএম সূত্রে খবর, কলকাতা পুলিশ হাসপাতাল তাদের হাতে হস্তান্তর হতে চলেছে। সেটি অ্যানেক্স হাসপাতালে করা হবে। সেখানে পুলিশ কর্মীদের পাশাপাশি চিকিৎসা পরিষেবা মিলবে সাধারণ মানুষেরও। লালবাজার জানিয়েছে, এসএসকেএম কর্তৃপক্ষ পুলিশ কর্মীদের জন্য ২৫–৩০ শতাংশ বেড সংরক্ষিত রাখবে। আর বাকি ২৫০ থেকে ৩০০ বেড থাকবে সাধারণ মানুষের জন্য। অগস্টের শেষ সপ্তাহের মধ্যে এই হস্তান্তর প্রক্রিয়া শেষ হয়ে যাবে। আর পরিষেবা শুরু হবে।

বন্ধ করুন