বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি গেল মন্ত্রী বলুচিক বরাইকের মেয়ের, ৩৬ হাজারের তালিকায় রয়েছে নাম

চাকরি গেল মন্ত্রী বলুচিক বরাইকের মেয়ের, ৩৬ হাজারের তালিকায় রয়েছে নাম

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের শিবম বাসুনিয়ার নাম আছে তালিকায়। শিবমের দুই আত্মীয়র নামও আছে। ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির তৃণমূল কংগ্রেসের কৃষি কর্মাধ্যক্ষ বিমলেন্দু চৌধুরীর স্ত্রীর নামও আছে। জেলা পরিষদের তৃণমূল কংগ্রেসে সদস্য গীতা দাস রাজবংশী চাকরি পেয়েছিলেন ২০১৪ সালের টেট পরীক্ষা দিয়ে। 

গত শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কলমের খোঁচায় চাকরি গিয়েছে রাজ্যের ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের। আর সেই তালিকায় রয়েছে রাজ্যের মন্ত্রী কন্যার নাম। তাও আবার উত্তরবঙ্গের জেলার। আগে পরেশ অধিকারীর মেয়ের চাকরি গিয়েছিল। এবার মালবাজার বিধানসভা বিধায়ক তথা রাজ্যের অনগ্রসর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বুলুচিক বরাইকের মেয়ে সুস্মাচিক বরাইকের নাম নিয়ে গুঞ্জন চরমে। এছাড়া চাকরি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে তৃণমূলের এক নেতা–নেত্রী এবং দলের একাধিক নেতার আত্মীয়দের।

এদিকে মন্ত্রীর মেয়ে সুস্মাচিক বরাইক বাড়ির পাশেই রাঙামাটি চা–বাগানের প্রাথমিক বিদ্যালয়ে ২০১৭ সাল থেকে চাকরি করছেন। কিন্তু এই চাকরির বৈধতা নিয়েই প্রশ্ন উঠে গেল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কলমের খোঁচায়। তবে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া সংবাদমাধ্যমকে দেননি সুস্মাচিক বরাইক। কিন্তু সূত্রের খবর, সুস্মাচিক একসময় সিভিল সার্ভিস পরীক্ষায় সফল হয়ে ইন্টারভিউ পর্যন্ত গড়িয়েছিলেন। তাহলে প্রাথমিকে কেমন করে তাঁর চাকরি গেল? উঠছে প্রশ্ন।

আর কাদের নাম উঠছে?‌ অন্যদিকে জলপাইগুড়ি জেলা পরিষদের সহকারী সভাধিপতি দুলাল দেবনাথের ছেলের নামও তালিকায় আছে। দুলাল তৃণমূল কংগ্রেসের কৃষক সংগঠনের জেলা সভাপতি। আবার ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের শিবম বাসুনিয়ার নাম আছে তালিকায়। শিবমের দুই আত্মীয়র নামও আছে। এমনকী ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির তৃণমূল কংগ্রেসের কৃষি কর্মাধ্যক্ষ বিমলেন্দু চৌধুরীর স্ত্রীর নামও আছে। জেলা পরিষদের তৃণমূল কংগ্রেসে সদস্য গীতা দাস রাজবংশী চাকরি পেয়েছিলেন ২০১৪ সালের টেট পরীক্ষা দিয়ে। তাঁর নামও তালিকায় রয়েছে। যোগ্য প্রার্থী হিসাবে চাকরি পেয়েও অনিশ্চয়তায় ভুগছেন তাঁরা।

ঠিক কী বলছেন রাজ্যের মন্ত্রী?‌ এই ঘটনা নিয়ে এখন উত্তরবঙ্গের জেলায় শুরু হয়েছে জোর চর্চা। এই বিষয়ে রাজ্যের অনগ্রসর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বুলুচিক বরাইক বলেন, ‘‌বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে। বিচার ব্যবস্থার ওপর সম্পূর্ণ আস্থা ও ভরসা রয়েছে। মেয়ে দু–দু’বার রাজ্যের সিভিল সার্ভিসেসের লিখিত পরীক্ষা পাশ করে মৌখিক পর্যন্ত পৌঁছেছিল। তাই ওর শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংশয় থাকা উচিত নয়।’‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.