বাড়ি > বাংলার মুখ > কলকাতা > নবান্নের ক্ষতি হয়ে গিয়েছে, পুরো বিল্ডিংটা কাঁপছিল, বললেন মুখ্যমন্ত্রী
লবান্নে মুখ্যমন্ত্রী (PTI)
লবান্নে মুখ্যমন্ত্রী (PTI)

নবান্নের ক্ষতি হয়ে গিয়েছে, পুরো বিল্ডিংটা কাঁপছিল, বললেন মুখ্যমন্ত্রী

রাজ্যের মূল প্রশাসনিক ভবনও আমফানে ক্ষতিগ্রস্ত। 

বাংলায় যে সাইক্লোন আমফানে প্রভূত ক্ষতি হয়ে গিয়েছে, সাংবাদিক সম্মেলন করে সেই কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী নবান্ন, হাওড়ার যে বাড়ি থেকে রাজ্য প্রশাসন চালান মুখ্যমন্ত্রী, সেটিও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি। 

মমতা বলেন যে দুই পরগনা কার্যত ধ্বংস হয়ে গিয়েছে। ঝড় ঠিক যেখানে যাওয়ার কথা ছিল, সেথানে না গিয়ে অন্যত্রও যাওয়ায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হুগলি, হাওড়াও ক্ষতিগ্রস্ত বলে জানান তিনি। পরিস্থিত কতটা সংকটজনক, সেটা বোঝাতে গিয়ে তিনি বলেন, ‘নবান্নের ক্ষতি হয়ে গিয়েছে, পুরো বিল্ডিংটা কাঁপছে, আর্ধেক বিল্ডিং প্রায় ভেঙে গেছে এরকম অবস্থা’। 

পরে যখন রাজীব সিনহা সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন, তখন ফের মুখ্যমন্ত্রী বলেন যে ‘নবান্নের কন্ডিশন ইজ নট ওকে’। তাঁর যে নিজের ঘরে প্রবেশ করতেই অসুবিধা হচ্ছিল, সেই কথাও বলেন তিনি। একই সঙ্গে বলেন যে নবান্নেরই যদি এই অবস্থা হয়, তাহলে সাধারণ মানুষের কী পরিস্থিতি হবে। 

বৃহস্পতিবার একটি প্রাথমিক বৈঠক হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝতে ৩-৪ দিন লাগবে বলে জানান তিনি। পুরো পরিস্থিতিকে  সামাল দিতে ১০-১২ দিন লেগে যেতে পারে, বলে জানান মুখ্যমন্ত্রী। একই সঙ্গে মমতা বলেন যে ১০-১২ জনের ইতিমধ্যেই মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। 

বন্ধ করুন