বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃতীয় ঢেউ রুখতে ৭টি দেশের যাত্রীদের ওপর নজরদারি চালাবে রাজ্যে
তৃতীয় ঢেউ রুখতে ৭টি দেশের যাত্রীদের ওপর নজরদারি চালাবে রাজ্যে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
তৃতীয় ঢেউ রুখতে ৭টি দেশের যাত্রীদের ওপর নজরদারি চালাবে রাজ্যে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

তৃতীয় ঢেউ রুখতে ৭টি দেশের যাত্রীদের ওপর নজরদারি চালাবে রাজ্যে

  • মঙ্গলবার জরুরি ভিত্তিতে বৈঠকে বসবেন একাধিক দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা

তৃতীয় ঢেউ রুখতে বদ্ধপরিকর রাজ্য। সেকারণে সাতটি দেশ থেকে আসা যাত্রীদের উপর নজরদারি চালাতে চাইছে রাজ্য সরকার। কলকাতা বিমানবন্দরকে নিরাপত্তায় মুড়ে ফেলতে জরুরি ভিত্তিতে বৈঠকে বসতে চলেছেন রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা।

করোনার এই নয়া ভ্যারিয়েন্টের সঙ্গে লড়তে ঢাল তৈরি করে রাখতে চাইছে রাজ্য। সেকারণেই মঙ্গলবার এই জরুরি ভিত্তিতে উচ্চ পর্যায়ের বৈঠকে বসতে চলেছেন স্বাস্থ্য কর্তারা।

সূত্রের খবর, সেই সাতটি দেশের তালিকায় রয়েছে, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, চিন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবোয়ে ও বাতসোয়ানা।

এই বৈঠকে করোনা পরীক্ষায় জোর দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। এ ছাড়াও ওই দেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে সতর্কতামূলক আর কী কী ব্যবস্থা নেওয়া যায়, তা নিয়েও আলোচনা হবে বৈঠকে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ভাইরোলজিস্ট ছাড়াও স্বাস্থ্য ভবনের কর্তারা এবং কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এই বৈঠকে থাকবেন।

করোনা নয়া প্রজাতি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট দেশে আছড়ে পড়ার আশঙ্কার কথা শুনিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। অবশ্য ইতিমধ্যেই এই রাজ্যের বেশ কয়েকজনের শরীরে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের হদিশ পাওয়া গিয়েছে। সংক্রমণ যাতে বৃহত্তর আকারে না ছড়ায়, সেই নিয়ে আগে ভাগে সতর্ক থাকতে চাইছে রাজ্য।

 

বন্ধ করুন