বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লোকাল ট্রেন, মেট্রো চলবে কি না ঠিক করতে হবে রাজ্যকেই
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

লোকাল ট্রেন, মেট্রো চলবে কি না ঠিক করতে হবে রাজ্যকেই

  • এর মধ্যে সোমবার থেকে মুম্বইয়ে শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। তবে শুধুমাত্র সরকার অনুমোদিত ব্যক্তিরাই উঠতে পারবেন ট্রেনে। ফলে কলকাতায় লোকাল ট্রেন চালুর দাবি আরও জোরদার হয়েছে।

লোকাল ট্রেন ও মেট্রো রেল চলাচল শুরুর দায়ও রাজ্যের হাতে ছেড়ে দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে সোমবার জানানো হয়েছে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে লোকাল ট্রেন ও মেট্রো চালানোর সিদ্ধান্ত নিতে হবে রাজ্য সরকারকেই। 

লকডাউন শেষে অফিস খুললেও বন্ধ লোকাল ট্রেন। সেজন্য মারাত্মক ঝক্কি পোহাতে হচ্ছে কলকাতা লাগোয়া এলাকার মানুষকে। রাস্তায় নেই বাস। তাই নানা উপায়ে অফিসে পৌঁছতে হচ্ছে তাঁদের। তাতে খরচও হচ্ছে কয়েক গুণ। এই পরিস্থিতিতে দ্রুত লোকাল ট্রেন চালুর দাবি উঠেছে নিত্যযাত্রীদের মধ্যে। 

এর মধ্যে সোমবার থেকে মুম্বইয়ে শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। তবে শুধুমাত্র সরকার অনুমোদিত ব্যক্তিরাই উঠতে পারবেন ট্রেনে। ফলে কলকাতায় লোকাল ট্রেন চালুর দাবি আরও জোরদার হয়েছে। সোমবার রেলবোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, লোকাল ট্রেন ও মেট্রো রেল চলবে কি না তা ঠিক করতে হবে সংশ্লিষ্ট রাজ্যকে।

লোকাল ট্রেন চালানো নিয়ে ইতিমধ্যে তোড়জোড় শুরু হয়েছে বলে পূর্ব রেল সূত্রের খবর। কী ভাবে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে ট্রেন চালানো যায় তা ঠিক করে ১০ দিনের মধ্যে আধিকারিকদের রিপোর্ট দিতে বলা হয়েছে। 

 

বন্ধ করুন