বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্টেন্ট বসেছে অরূপ রায়ের শরীরে, হাসপাতালে গিয়ে দেখে এলেন প্রাক্তন মন্ত্রী রাজীব
অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

স্টেন্ট বসেছে অরূপ রায়ের শরীরে, হাসপাতালে গিয়ে দেখে এলেন প্রাক্তন মন্ত্রী রাজীব

  • হাসপাতাল থেকে বেরিয়ে এদিন প্রাক্তন বনমন্ত্রী বলেন, ‘‌উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে কাজে ফিরুক। ঈশ্বরের কাছে আমার প্রার্থনা রইল।’‌

দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়কে দেখতে গেলেন সদ্য প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেল ৪টে নাগাদ তিনি এসে পৌঁছন উডল্যান্ডস হাসপাতালে। যে কেবিনে অরূপ রায় ভর্তি রয়েছেন সেখানে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন তিনি। বেশ কিছুক্ষণ কথাও বলেন। হাসপাতাল থেকে বেরিয়ে এদিন প্রাক্তন বনমন্ত্রী বলেন, ‘‌উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে কাজে ফিরুক। ঈশ্বরের কাছে আমার প্রার্থনা রইল।’‌

রবিবারই হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় অরূপ রায়কে ভর্তি করা হয় দক্ষিণ কলকাতার ওই বেসরকারি হাসপাতালে। পরীক্ষা–নিরীক্ষার পর দেখা যায় যে তাঁর হার্টে ব্লকেজ র‌য়েছে। সেদিনই তাঁর একটা স্টেন্ট বসানো হয়। আপাতত অরূপ রায় স্থিতিশীল বলেই জানা গিয়েছে। অরূপ রায়ের শারীরিক অবস্থার অবনতি ও হাসপাতালে ভর্তির খবর গতকালই পেয়েছিলেন রাজীব। এর পরই এদিন হাসপাতালে গেলেন তিনি।

যদিও এদিন দুপুরে প্রথমে হাসপাতালে এসে অরূপ রা‌‌য়কে দেখে যান পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রায় ৩০ মিনিট তিনি হাসপাতালে থাকার পর বেরিয়ে যান। হাসপাতাল ছাড়ার সময় রাজ্যপাল বলেন, ‘‌অরূপবাবু ভাল আছেন।’‌‌ এর পরই এদিন বিকেলে অরূপ রায়কে দেখতে আসেন হাসপাতালে আসেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

দলীয় সূত্রে খবর, মন্ত্রিত্ব ছাড়ার পর অরূপ রায়ের সঙ্গে এই প্রথম দেখা করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সঙ্গে দ্বন্দ্বের মাঝেই হাওড়া সদর তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়কে হাসপাতালে দেখতে গেলেন রাজীব। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এতে অবশ্যই রাজীব বন্দ্যোপাধ্যায় সৌজন্যতার ছাপ ফেলেছেন। একজন অসুস্থ সতীর্থর খোঁজ নিতে গিয়েছেন তিনি। এর নেপথ্যে কোনও জল্পনার অবকাশ নেই বলেই মত বিশেষজ্ঞদের।

দিনকয়েক আগেই দল ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বনমন্ত্রীর পদ ছাড়েন রাজীব বন্দ্যোপাধ্যায়। তখন অরুপ রায় বলেছিলেন, ‘‌এতে দলের কিছু আসে যায় না। এরা এই দলের মর্ম বুঝবে না। রাজীব বন্দ্যোপাধ্যায়ের সুমতি হোক।’‌ নাম না করে এর আগে বহুবার হাওড়া জেলা তৃণমূল নেতৃত্ব তথা অরূপ রায়ের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন রাজীব। এদিন সে সব সরিয়ে রেখেই তাঁর স্বাস্থ্যের খোঁজ নিয়ে আরোগ্য কামনা করলেন ডোমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন