বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওয়ালার মাধ্যমে টাকা পাঠাত মাদক পাচারকারীরা, কলকাতায় উদ্ধার ৬০ লাখ টাকা

হাওয়ালার মাধ্যমে টাকা পাঠাত মাদক পাচারকারীরা, কলকাতায় উদ্ধার ৬০ লাখ টাকা

হাওয়ালার মাধ্যমে টাকা পাঠাত মাদক পাচারকারীরা, কলকাতায় উদ্ধার ৬০ লাখ টাকা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

মাদক পাচার যোগে কলকাতার একটি অফিস থেকে ৬০ লাখ টাকা বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের এসটিএফ। ওই দফতরের মালিকের কোনও খোঁজ পাওয়া যায়নি। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

রবিবার জোড়াসাঁকো এলাকার একটি অফিসে হানা দিয়ে এই হিসাব-বহির্ভূত টাকা বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (‌এসটিএফ)‌। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাদক পাচার যোগে ওই টাকা উদ্ধার করা হয়েছে। 

গত ১ মার্চ পূর্ব বর্ধমান থেকে এক মাদক কারবারিকে গ্রেফতার করে পুলিশ। তাকে জেরা করেই জোড়াসাঁকোর এই অফিসের খোঁজ পান তদন্তকারীরা। পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, মাদক পাচারের সঙ্গে যুক্ত হিসাব-বহির্ভূত ৬০.‌৯৭ লাখ টাকা ওই অফিস থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। সংবাদসংস্থা পিটিআইকে ওই আধিকারিক জানিয়েছেন, জোড়াসাঁকো এলাকার ওই দফতরে হাওয়ালার মাধ্যমে টাকা পাঠাত মাদক পাচারকারীরা। ওই দফতরের মালিকের খোঁজ করা হচ্ছে। তার সঙ্গে এই মাদক পাচারের কী যোগসূত্র রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। 

এসটিএফের আধিকারিকরা ধৃত মাদক পাচারকারীর কাছ থেকে পাঁচ কিলো হেরোইন বাজেয়াপ্ত করেছে। বাজেয়াপ্ত মাদকের আন্তর্জাতিক বাজার মূল্য ২৫.‌০৯ কোটি টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই মাদক পাচারকারীর বিরুদ্ধে এনডিপিএস আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। গত মাসে নার্কোটিক কন্ট্রোল ব্যুরো (‌এনসিবি)‌ মুম্বইয়ের তিনটি জায়গা - কোলাবা, নাগপদ ও ডোঙরিতে হানা দিয়ে ১৬ লাখ টাকার মাদক বাজেয়াপ্ত করেছিল।

বাংলার মুখ খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.