বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পৌনে দু’‌কোটি টাকা উদ্ধার করল এসটিএফ, পুজোর মুখে শহরে চাঞ্চল্য
মঙ্গলবার ইলিয়ট রোডের এক বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় পৌনে দু’‌কোটি টাকা উদ্ধার করল এসটিএফ।
মঙ্গলবার ইলিয়ট রোডের এক বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় পৌনে দু’‌কোটি টাকা উদ্ধার করল এসটিএফ।

পৌনে দু’‌কোটি টাকা উদ্ধার করল এসটিএফ, পুজোর মুখে শহরে চাঞ্চল্য

  • একসঙ্গে পৌনে দু’‌কোটি টাকার হদিশ পেল কলকাতা পুলিশের এসটিএফ। পুজোর মুখে খাস কলকাতায় এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

একসঙ্গে পৌনে দু’‌কোটি টাকার হদিশ পেল কলকাতা পুলিশের এসটিএফ। পুজোর মুখে খাস কলকাতায় এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। ইলিয়ট রোডের একটি বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় পৌনে দু’‌কোটি টাকা উদ্ধার করল এসটিএফ। এছাড়া মিলেছে প্রচুর সোনার গয়না ও দামি ল্যাপটপ। কী কারণে বাড়িতে রাখা হয়েছিল ওই বিপুল পরিমাণ অর্থ, তা জানতে তল্লাশি শুরু করেছে পুলিশ।

এসটিএফ সূত্রে খবর, কিছুদিন আগে এই টাকা এখানে এসেছিল বলে তদন্তে উঠে এসেছে। গোপন সূত্রে এসটিএফের কাছে খবর এসেছিল ইলিয়ট রোডে মহম্মদ ইমরান নামে এক ব্যক্তির বাড়িতে বিপুল পরিমাণ টাকা ও গয়না রাখা রয়েছে। সেই তথ্যের ভিত্তিতেই সোমবার গভীর রাতে ওই বাড়িতে হানা দেন এসটিএফের আধিকারিকরা। সেখানে তল্লাশি চালাতেই একটি সুটকেসে মেলে নগদ ১.৬২ কোটি টাকা, প্রচুর গয়না, ২টি ল্যাপটপ ও ২টি মোবাইল। এই অর্থের সঙ্গে কোনও পাচার চক্রের যোগ আছে কি না, তা খতিয়ে দেখছে লালবাজারের স্পেশাল টাস্ক ফোর্স।

এই বিপুল পরিমাণ অর্থ কোথা থেকে এসেছিল?‌ কার মারফৎ তা এসেছিল?‌ সে বিষয়ে ওই বাড়ির কেউই মুখ খোলেননি। ঘটনার সময় সেখানে ছিলেন না মহম্মদ ইমরান। তবে তাঁকে নাগালে পেলেই রহস্যভেদ সম্ভব হবে বলে মনে করছেন এসটিএফের আধিকারিকরা। 

আবার একই দিনে কলকাতা থেকে বেআইনি অস্ত্র–সহ দু’‌জনকে গ্রেফতার করেছে এসটিএফ। ধৃতদের নাম সুজাত গোস্বামী ও মহম্মদ শাহিদ। তাদেরও দফায় দফায় জেরা করা হচ্ছে।

বন্ধ করুন