বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা কবলিত রাজ্য থেকে ট্রেন বন্ধ করুন, সপ্তাহে ১ দিন বিমান চালান, দাবি মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (PTI)

করোনা কবলিত রাজ্য থেকে ট্রেন বন্ধ করুন, সপ্তাহে ১ দিন বিমান চালান, দাবি মমতার

  • এদিন মমতা বলেন, গোটা দেশেই করোনা বাড়ছে। কিন্তু কয়েকটি রাজ্যে প্রকোপ একটু বেশি। সেই সব রাজ্য থেকে ট্রেন না চালানোর জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন মুখ্যসচিব।

 দেশের করোনা আক্রান্ত রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গে ট্রেন ও বিমান না চালানোর অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রকে এই অনুরোধ করেন তিনি। মমতা বলেন, এতে পশ্চিমবঙ্গের করোনা মোকাবিলায় সুবিধা হবে। 

এদিন মমতা বলেন, গোটা দেশেই করোনা বাড়ছে। কিন্তু কয়েকটি রাজ্যে প্রকোপ একটু বেশি। সেই সব রাজ্য থেকে ট্রেন না চালানোর জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন মুখ্যসচিব। ট্রেনের মাধ্যমে সংক্রমণ ছড়াক এটা রাজ্য সরকার চায় না। 

মুখ্যমন্ত্রী বলেন সমস্ত রাজ্য আমাদের বন্ধু। সবার প্রতি আমাদের সহমর্মিতা রয়েছে। এই পরিস্থিতিতে সবার ভাল-মন্দ সবাইকে ভাগ করে নিতে হবে। 

মুখ্যমন্ত্রী জানান, স্পেশ্যাল ট্রেনে করে ইতিমধ্যে প্রবাসী শ্রমিকরা ফিরে এসেছেন। তাদের ব্যাপারটা সামলে নিয়েছে সরকার। এখন যারা আসছে তারা প্রবাসী শ্রমিক নন। 

একই সঙ্গে মুখ্যমন্ত্রীর অনুরোধ, পশ্চিমবঙ্গে সপ্তাহে ১ দিন করে বিমান চালাক সরকার। বিমানবন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার কোনও ব্যবস্থা করেনি অসামরিক বিমান চলাচল মন্ত্রক। ফলে পুরো দায়িত্ব নিতে হচ্ছে রাজ্য সরকারকে। এর ফলে রাজ্য সরকারের ওপর বাড়তি বোঝা চাপছে। 

 

বন্ধ করুন