বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছলেন প্রশান্ত কিশোর, প্রার্থী তালিকা প্রকাশের আগে বৈঠক
প্রশান্ত কিশোর। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রশান্ত কিশোর। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছলেন প্রশান্ত কিশোর, প্রার্থী তালিকা প্রকাশের আগে বৈঠক

  • এই পরিস্থিতিতে শুক্রবার কলকাতায় এলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সুতরাং বড় কোনও চমক থাকতে পারে পুরসভা নির্বাচনের প্রার্থী তালিকায় বলে মনে করা হচ্ছে।

সামনেই পুরসভার নির্বাচন। আজ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে তৃণমূল কংগ্রেস। আবার আগামী সোমবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ ওয়ার্কিং কমিটির বৈঠক বসছে। সেখানে ২১ জন সদস্যকেই হাজির থাকতে বলা হয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার কলকাতায় এলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সুতরাং বড় কোনও চমক থাকতে পারে পুরসভা নির্বাচনের প্রার্থী তালিকায় বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, এই প্রার্থী তালিকা নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করবেন প্রশান্ত কিশোর। একইসঙ্গে নয়াদিল্লিতেও দলের অভিমুখ কী হবে, শীতকালীন অধিবেশনে তৃণমূল কংগ্রেসের স্ট্যান্ড পয়েন্ট কী হবে তা নিয়ে বৈঠক করবেন মমতা–অভিষেক–পিকে। তবে পুরসভা নির্বাচনের বিষয়ে যে আলোচনা হবে তা কার্যত নিশ্চিত।

ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের ভোটকুশলী প্রশান্ত কিশোর কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গিয়েছেন। সূত্রের খবর, তালিকা চূড়ান্ত করার আগে পিকে’‌র সঙ্গে কথা বলবেন তৃণমূল সুপ্রিমো। আপাতত কোনও মেয়র প্রার্থী ঘোষণা করা হবে না। নির্বাচনে জয়ের পর তা ঘোষণা করা হবে। কিন্তু এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা বেশ চমকপ্রদ বলেই পিকে’‌র আগমন বলে মনে করা হচ্ছে।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, একটি রূপরেখা তৈরি করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেটাই আজ সিলমোহর পড়বে পিকে’‌র সঙ্গে বৈঠকের পর। হরিয়ানা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি অশোক তানওয়ারকেও ওয়ার্কিং কমিটির বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। মার্চ মাসেই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েই ওয়ার্কিং কমিটির সদস্যপদ পেয়েছিলেন অটলবিহারী সরকারের বিদেশ এবং অর্থমন্ত্রী যশবন্ত সিনহা। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো, অসমের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, উত্তরপ্রদেশের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর পৌত্র এবং প্রপৌত্র, রাজেশপতি এবং ললিতেশপতি। এদেরকে কাজে লাগাতেই এই বৈঠক বলেও দলীয় সূত্রে খবর।

বন্ধ করুন