বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যাদবপুরে অনলাইন পরীক্ষার আবদার পড়ুয়াদের! পালটা কড়া সিদ্ধান্ত অধ্যাপকদের
যাদবপুর বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

যাদবপুরে অনলাইন পরীক্ষার আবদার পড়ুয়াদের! পালটা কড়া সিদ্ধান্ত অধ্যাপকদের

  • ছাত্রদের এই দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দাবি হস্টেলে থাকার জন্য আগেই নির্দেশিকা জারি করা হয়েছিল। কিন্তু তাতে সাড়া দিয়েছিলেন মাত্র ৯জন।

কোভিড অতিমারিতে এতদিন অনলাইনেই পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রেও সেই অনলাইনেই পরীক্ষা দিয়েছিলেন ছাত্রছাত্রীরা। এদিকে এখনও তাঁদের আবদার, সেই অনলাইনেই পরীক্ষা নিতে হবে। এদিকে সেই দাবিকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সহ চারজন শিক্ষককে গত সোমবার থেকে ঘেরাও করে রাখেন চতুর্থবর্ষের ছাত্রছাত্রীরা। কিন্তু এখনও কেন অনলাইনে পরীক্ষা চাইছেন পড়ুয়ারা এনিয়ে উঠছে বড় প্রশ্ন। পড়ুয়াদের একাংশের দাবি,কম্পালসারি ট্রেনিংয়ের জন্য বহু পড়ুয়া মেস ছেড়ে বাইরে চলে গিয়েছেন। তাঁদের থাকার জন্য হস্টেল না পেলে অফলাইনে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। সাফ কথা আন্দোলনকারীদের।

এদিকে ছাত্রদের এই দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দাবি হস্টেলে থাকার জন্য আগেই নির্দেশিকা জারি করা হয়েছিল। কিন্তু তাতে সাড়া দিয়েছিলেন মাত্র ৯জন। সেক্ষেত্রে হস্টেলকে ইস্যু করে ছাত্রদের অনলাইনে পরীক্ষার দাবি কতটা যুক্তিযুক্ত তা নিয়েও প্রশ্নটা থেকেই যাচ্ছে।

তবে যাদবপুরের অধ্যাপকদের সংগঠন জুটার তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে,ছাত্রছাত্রীদের অফলাইনেই পরীক্ষা দিতে হবে। বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর ছাত্রদের যদি অনলাইনে পরীক্ষা নেওয়া হয় তবে পরীক্ষা ব্যবস্থা থেকে সরে দাঁড়াবেন অধ্যাপকরা। এমনটাই কার্যত বেনজির ও কড়া সিদ্ধান্ত অধ্য়াপকদ।

 

বন্ধ করুন