বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Aliah University: পরীক্ষা অনলাইনে না নিলে বয়কটের হুঁশিয়ারি আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের
আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিক্ষোভ।

Aliah University: পরীক্ষা অনলাইনে না নিলে বয়কটের হুঁশিয়ারি আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের

  • এদিন আলিয়ার দুটি ক্যাম্পাস অর্থাৎ পার্ক সার্কাস এবং নিউ টাউনের ক্যাম্পাসে পড়ুয়ারা বিক্ষোভ করেন। আলিয়ার পড়ুয়াদের বক্তব্য, যেখানে কল্যাণী এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় অনলাইন পরীক্ষার পথে হাঁটছে তাহলে তাদের ক্ষেত্রে কেন এটা হবে না?

রাজ্য জুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষার দাবি উঠেছে। আজ অনলাইন পরীক্ষার দাবিতে সরব হতে দেখা গিয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। এবার অনলাইন পরীক্ষার দাবি জানালেন আলিয়া বিশ্ববিদ্যালয়, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় এবং বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অনলাইন পরীক্ষার দাবিতে এদিন রেজিস্ট্রারকে ঘিরে বিক্ষোভ করেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

অনলাইনে পরীক্ষা না হলে আলিয়ার পড়ুয়ারা পরীক্ষা বয়কট করার হুঁশিয়ারি দিয়েছেন। এদিন আলিয়ার দুটি ক্যাম্পাস অর্থাৎ পার্ক সার্কাস এবং নিউ টাউনের ক্যাম্পাসে পড়ুয়ারা বিক্ষোভ করেন। আলিয়ার পড়ুয়াদের বক্তব্য, যেখানে কল্যাণী এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় অনলাইন পরীক্ষার পথে হাঁটছে তাহলে তাদের ক্ষেত্রে কেন এটা হবে না? যদিও অনলাইনে পরীক্ষা নেওয়া সম্ভব হয় কিনা তা বৈঠকের পরেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে পড়ুয়াদের আশ্বস্ত করেছেন আলিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অন্যদিকে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা উপাচার্যর ঘরের সামনে অবস্থান বিক্ষোভ করেন। তাদের দাবি, ১৮ মে অফলাইনে পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এত কম সময়ের মধ্যে প্রস্তুতি নিয়ে তাদের পক্ষে অফলাইন পরীক্ষায় বসা সম্ভব নয়। বোলপুরের পূর্ণীদেবি কলেজে অনলাইন পরীক্ষার দাবিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। প্রথমে তারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। পরে অধ্যক্ষের ঘরে সামনে বিক্ষোভ করে। বেশ কয়েকজন পড়ুয়া দরজায় ধাক্কাধাক্কি করে অধ্যক্ষের ঘরের ভেতরে ঢোকার চেষ্টা করে বলে অভিযোগ। পাশাপাশি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও এদিন অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভ করে। সমস্ত ক্ষেত্রেই পড়ুয়াদের একটাই বক্তব্য, করোনা পরিস্থিতি থাকার কারণে অধিকাংশ ক্লাসই হয়েছে অনলাইনে। অনেকেই ঠিকমতো সিলেবাস বুঝতে পারছেনা। তাই অবিলম্বে অনলাইনে পরীক্ষা নিতে হবে।

বন্ধ করুন