বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > RBU: রবীন্দ্রভারতী কর্তৃপক্ষের অনড় সিদ্ধান্তে পিছু হটল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় (ছবি সৌজন্য ফেসবুক)

RBU: রবীন্দ্রভারতী কর্তৃপক্ষের অনড় সিদ্ধান্তে পিছু হটল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

  • জানা যায়, গতকাল রাত ১০টা নাগাদ আন্দোলনরত পড়ুয়ারা আন্দোলন মঞ্চ ছেড়ে চলে যেতে শুরু করেন। একপরই পড়ুয়াদের তরফে অফলাইনে পরীক্ষায় বসার বিষয়টি মেনে নেওয়া হয়।

‌অফলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে অনড় ছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের এই অনড় সিদ্ধান্তের মধ্যে পিছু হটল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। গতকাল দিনভর আন্দোলন জারি রাখার পর শেষ রাতে ফের অফলাইনেই পরীক্ষার বসার সিদ্ধান্ত নিয়েছে পড়ুয়ারা।

গতকাল অনলাইনে পরীক্ষার দাবিতে উপাচার্যের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন আন্দোলনরত পড়ুয়ারা। দীর্ঘক্ষণ উপাচার্যকে ঘেরাও করে রাখা হয়। পড়ুয়াদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আলোচনায় কোনও সমাধানসূত্র বের হয়নি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী সাফ জানিয়ে দিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির তরফ থেকে অফলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুতরাং সেই সিদ্ধান্ত থেকে সরে আসার কোনও প্রশ্নই নেই। বুধবার থেকে যে পরীক্ষা সূচি দেওয়া হয়েছে, তা মেনেই অফলাইনে পরীক্ষায় বসতে হবে। যদিও এই বিষয়ে সহমত পোষণ করেনি আন্দোলনরত পড়ুয়ারা।

জানা যায়, গতকাল রাত ১০টা নাগাদ আন্দোলনরত পড়ুয়ারা আন্দোলন মঞ্চ ছেড়ে চলে যেতে শুরু করেন। একপরই পড়ুয়াদের তরফে অফলাইনে পরীক্ষায় বসার বিষয়টি মেনে নেওয়া হয়। এর আগে আন্দোলনরত পড়ুয়াদের তরফে এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হস্তক্ষেপের দাবি জানানো হয়। গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় চত্বরে পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে ওঠে যে সিঁথি থানার পুলিশকে ডাকতে হয়েছিল।

বন্ধ করুন