বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দূরদর্শনে হবে ক্লাস, দেওয়া হবে হোম ওয়ার্ক, ছুটি ফুরালে দেখাতে হবে স্কুলে
ফাইল ছবি
ফাইল ছবি

দূরদর্শনে হবে ক্লাস, দেওয়া হবে হোম ওয়ার্ক, ছুটি ফুরালে দেখাতে হবে স্কুলে

  • এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ‘৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বিকেল ৪টে থেকে ৫টা পর্যন্ত ডিডি বাংলা চ্যানেলে বিভিন্ন বিষয়ে ক্লাস নেবেন শিক্ষকরা।

করোনাভাইরাসের জেরে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ স্কুল। পঠনপাঠন কবে শুরু হবে তা এখনো নির্দিষ্ট ভাবে বলতে পারছেন না স্বয়ং মন্ত্রীমশাইও। এই পরিস্থিতিতে গতকালই প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত পড়ুয়াকে আগামী বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী। কিন্তু বাড়ি বসে যাতে ছাত্র-ছাত্রীরা ফাঁকি না দিতে পারে এবার তার ব্যবস্থা করল সরকার। শুক্রবার পার্থবাবু জানিয়েছেন, সমস্ত ছাত্র-ছাত্রীকে শিক্ষা দফতরের ওয়েবসাইটে দেওয়া হবে হোম ওয়ার্ক। স্কুল খুললে তা করে এনে দেখাতে হবে ওই পড়ুয়াকে।

এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ‘৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বিকেল ৪টে থেকে ৫টা পর্যন্ত ডিডি বাংলা চ্যানেলে বিভিন্ন বিষয়ে ক্লাস নেবেন শিক্ষকরা। নবম থেকে দ্বাদশ শ্রেণির পাঠ্যক্রম পড়াবেন তাঁরা। এর পর ছাত্রছাত্রীদের মনে কোনও প্রশ্ন থাকলে তা ইমেইল বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে জানানো যাবে। জবাবও মিলবে সেখানে।’

এছাড়া শিক্ষা দফতরের হেল্পলাইন ১৮০০-১০৩-৭০৩৩ নম্বরে ফোন করেও জানানো যাবে প্রশ্ন। স্কুল না খোলা পর্যন্ত এই হেল্পলাইন চালু থাকবে।

বন্ধ করুন