বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC: মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভের চেষ্টা, পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি
শুরু হয় ধস্তাধস্তি থেকে ধুন্ধুমার পরিস্থিতি।

SSC: মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভের চেষ্টা, পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি

  • আজ কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি চলে যায় অঙ্কিতা অধিকারীর। স্কুলে ঢুকতে তাঁকে নিষেধ করে দেওয়া হয়। এমনকী বেতন বাবদ যত টাকা রোজগার করেছেন তা ফেরত দেওয়ার নির্দেশ পর্যন্ত দেওয়া হয়। আর পরেশ অধিকারীকে সিবিআই দ্বিতীয়বার তলব করেছে। এই পরিস্থিতিতে অক্সিজেন পান বিরোধী ছাত্র সংগঠনগুলি।

এসএসসি নিয়োগে দুর্নীতি হয়েছে। এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন ছাত্র সংগঠন ডিএসও এবং ডিওয়াইও। এই বিক্ষোভ দেখাতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দিকে এগিয়ে যান তাঁরা। এই নিয়ে শুক্রবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর পাড়ায় বিক্ষোভ শুরু করেন তাঁরা। একইসঙ্গে সল্টলেক করুণাময়ীতে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী–সমর্থকেরা। গোটা ঘটনায় হাজরা–সল্টলেকে চাঞ্চল্য ছড়াল।

ঠিক কী দাবি তাঁদের? তাঁদের দাবি, এসএসসি দুর্নীতির প্রতিবাদে দোষীদের শাস্তি দেওয়া হোক। আর যাঁরা প্যানেলভুক্ত আছে তাঁদের অবিলম্বে চাকরি দেওয়ার ব্যবস্থা করতে হবে।‌ শুক্রবার হাজরার রাস্তায় এই দাবি তুলে বিক্ষোভ দেখান ডিএসও কর্মী–সমর্থকরা। তাঁদের মিছিল এগোলে বাধা দেয় পুলিশ। শুরু হয় ধস্তাধস্তি থেকে ধুন্ধুমার পরিস্থিতি।

তারপর কী ঘটল সেখানে?‌ বিক্ষোভকারীদের অভিযোগ, পুলিশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁদেরকে ওখান থেকে হটিয়ে দেয়। বলপূর্বক গ্রেফতার করে! এটা অত্যন্ত নিন্দনীয় ঘটনা! এই প্রচণ্ড তাপমাত্রায় দাঁড়িয়ে তাঁদের এই প্রতিবাদ করা ও পুলিশ প্রশাসনের এই অন্যায়ভাবে তাদেরকে গ্রেফতার করা নিয়ে দীর্ঘ আন্দোলন করা হবে।

উল্লেখ্য, আজ কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি চলে যায় অঙ্কিতা অধিকারীর। স্কুলে ঢুকতে তাঁকে নিষেধ করে দেওয়া হয়। এমনকী বেতন বাবদ যত টাকা রোজগার করেছেন তা ফেরত দেওয়ার নির্দেশ পর্যন্ত দেওয়া হয়। আর পরেশ অধিকারীকে সিবিআই দ্বিতীয়বার তলব করেছে। এই পরিস্থিতিতে অক্সিজেন পান বিরোধী ছাত্র সংগঠনগুলি। তাই তাঁরা রাস্তায় নেমেছেন।

বন্ধ করুন