বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আমফানের পর সারগদ্বীপ পরিদর্শনে না যাওয়ায় মন্টুরামের সমালোচনায় সুব্রত
ফাইল ছবি
ফাইল ছবি

আমফানের পর সারগদ্বীপ পরিদর্শনে না যাওয়ায় মন্টুরামের সমালোচনায় সুব্রত

  • তেমনই এক সাংবাদিক বৈঠকে শুক্রবার সুব্রতবাবু বলেন, ‘সাগরে কোনও মন্ত্রী যাননি। পাশেই একজন মন্ত্রী থাকেন। তাঁর যাওয়া উচিত ছিল।

আমফান বিধ্বস্ত সাগরদ্বীপ পরিদর্শনে না যাওয়ায় নাম না করে সুন্দরবন উন্নয়নমন্ত্রী মন্টুরাম পাখিরার তুমুল সমালোচনা করলেন প্রবীণ তৃণমূল নেতা তথা পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে নাম না করেই মন্টুরামের সমালোচনা করেন তিনি। এর আগে আমফান মোকাবিলা নিয়ে মন্ত্রী সাধন পাণ্ডের সমালোচনার মুখে পড়েছিলেন কলকাতার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। ফের তৃণমূলের মন্ত্রিসভার এক সদস্য অন্যজনের সমালোচনা করায় গুঞ্জন শুরু হয়েছে দলের ভিতরেই। 

সম্প্রতি জনসংযোগ বাড়াতে তৃণমূল মন্ত্রী ও বিধায়কদের সাংবাদিক বৈঠক করতে বলেছে দল। তেমনই এক সাংবাদিক বৈঠকে শুক্রবার সুব্রতবাবু বলেন, ‘সাগরে কোনও মন্ত্রী যাননি। পাশেই একজন মন্ত্রী থাকেন। তাঁর যাওয়া উচিত ছিল। যারা মানুষের পাশে দাঁড়ায়নি, ঠিক করেনি।’

বলে রাখি, গত ২০ মে বিকেলে প্রবল শক্তি নিয়ে সাগরদ্বীপে আঘাত হেনেছিল ঘূর্ণিঝড় আমফান। হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৬৫ কিলোমিটার। তার জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সাগরদ্বীপে। তার পর সেখানে বিরোধী দলগুলির দেখা পাওয়া গেলেও সুন্দরবন উন্নয়ন মন্ত্রীর দেখা মেলেনি বলে অভিযোগ। এদিন সুব্রতবাবু জানিয়েছেন, ‘এসব ভুল আমাদের সংশোধন করে নিতে হবে।’ সঙ্গে সাগরের বিধায়ক ভাল কাজ করেছেন বলে মন্তব্য করেন তিনি। 

এব্যাপারে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন মন্টুরাম। 

 

বন্ধ করুন