বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মন্ত্রী সুব্রতর হৃদপিণ্ডে বসল দুটি স্টেন্ট, ফোন করলেন মুখ্যমন্ত্রী, নিলেন খোঁজ
মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য–এএনআই।
মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য–এএনআই।

মন্ত্রী সুব্রতর হৃদপিণ্ডে বসল দুটি স্টেন্ট, ফোন করলেন মুখ্যমন্ত্রী, নিলেন খোঁজ

  • তাঁর হার্টের দুটি আর্টারিতে ব্লকেজ মিলেছে। এখন অবশ্য অস্ত্রোপচারের পর তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন রাজ্য মন্ত্রিসভার প্রবীণতম সদস্য সু্‌ব্রত মুখোপাধ্যায়। সেখানে তাঁর হার্ট অ্যাটাক করেছিল বলে খবর। তাই তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়। আর অস্ত্রোপচার করে মন্ত্রীর হৃদপিণ্ডে বসানো হয়েছে দুটি স্টেন্ট। কারণ তাঁর হার্টের দুটি আর্টারিতে ব্লকেজ মিলেছে। এখন অবশ্য অস্ত্রোপচারের পর তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

জানা গিয়েছে, এদিন অস্ত্রোপচারের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করে খবর নেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। জানতে চান, তিনি এখন কেমন আছেন। হাসপাতাল সূত্রে খবর, ২৪ অক্টোবর সুব্রত মুখোপাধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তারপর থেকেই নিয়মিত ফোনে তাঁর খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিনও তাঁর অন্যথা হয়নি।

হাসপাতাল সূত্রে খবর, ভর্তি হওয়ার পর তাঁকে প্রথমে উডবার্নের আইসিসিউ–তে রাখা হযেছিল। পরে তাঁকে স্থানান্তরিত করা হয় কার্ডিওলজি বিভাগের আইসিইউ–তে। এমনকী বাইপ্যাপ সাপোর্টে রাখা হয় রাজ্যের মন্ত্রীকে। দেওয়া হয় অক্সিজেনও। পরে বুকেও সংক্রমণ ধরা পড়ে। হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার অধ্যাপক সরোজ মণ্ডলের নেতৃত্বে সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয় মন্ত্রীর চিকিৎসার জন্য।

উল্লেখ্য, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বয়স এখন ৭৫। মে মাসে নারদ–কাণ্ডে গ্রেফতার হওয়ার পর মন্ত্রীকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। তখনও হৃদযন্ত্রের সমস্যা দেখা দিয়েছিল। এবার প্রায় একঘণ্টা অস্ত্রোপচারের পর মন্ত্রীকে পর্যবেক্ষণের জন্য কার্ডিওলজির আইসিইউ–তে রাখা হয়। হাসপাতাল থেকে পাওয়া খবর, সুব্রত মুখোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল।

বন্ধ করুন