বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বাস্থ্য দফতরে হঠাৎ রদবদল, শীর্ষ আধিকারিকের বদলিতে চমকে চিকিৎসকরা
স্বাস্থ্য ভবন

স্বাস্থ্য দফতরে হঠাৎ রদবদল, শীর্ষ আধিকারিকের বদলিতে চমকে চিকিৎসকরা

  • মে মাসেই রাজ্যের স্বাস্থ্য অধিকর্তাকে বদলি করা হয়েছিল। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তীকে বদলি করে সেই পদে আনা হয় সিদ্ধার্থ নিয়োগীকে। একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে রদবদলের কথা জানানো হয়েছিল।

হঠাৎ স্বাস্থ্য দফতরে বদলি শুরু হয়েছে। আর তা নিয়ে বেশ আলোড়ন পড়ে গিয়েছে। যদিও স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে কেউ প্রতিক্রিয়া দেননি। তবে কয়েকদিন আগে এমন রদবদল হতে পারে বলে গুঞ্জন শোনা গিয়েছিল। এবার সেটাই বাস্তবে দেখা গেল। কিন্তু কেন এই রদবদল?‌ তা নিয়ে একজনও মুখ খুলতে নারাজ।

কেমন রদবদল করা হয়েছে?‌ সূত্রের খবর, স্বাস্থ্য দফতরের অন্যতম শীর্ষ আধিকারিক তথা স্বাস্থ্য শিক্ষা বিভাগের ডেপুটি ডিরেক্টর আশিস বিশ্বাসকে বদলি করা হয়েছে। তাঁকে কোচবিহার মেডিকেল কলেজ হাসপাতালে ফার্মাকোলজির অধ্যাপক হিসেবে বদলি করা হয়েছে। আর তাঁর জায়গায় আনা হয়েছে কলকাতা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অ্যাসোসিয়েট অধ্যাপক তনুশ্রী মণ্ডলকে।

কেন এই বদলি করা হয়েছে?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক উচ্চপদস্থ কর্তা বলেন, ‘‌যেখানে মেডিকেল কলেজে ভর্তির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে, নতুন শিক্ষাবর্ষে ক্লাস শুরু হচ্ছে সেখানে হঠাৎ করেই উচ্চপদস্থ স্বাস্থ্য শিক্ষা বিভাগের আধিকারিকের এই বদলি চাপে ফেলে দিয়েছে।’‌ বেশ কয়েকটি নির্দেশ পালন না করার জন্যই এই বদলি বলে মনে করা হচ্ছে।

স্বাস্থ্য ভবনের অন্দরের খবর কী?‌ মে মাসেই রাজ্যের স্বাস্থ্য অধিকর্তাকে বদলি করা হয়েছিল। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তীকে বদলি করে সেই পদে আনা হয় সিদ্ধার্থ নিয়োগীকে। একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে রদবদলের কথা জানানো হয়েছিল। সম্প্রতি রাজ্যে রোগী রেফার নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরও সেটা থামেনি। সেই কারনেই এই বদলি করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন