বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আট বছর জেলে, জামিন পেলেও টাকা দিতে পারবেন? ধন্দে 'নিঃস্ব' সারদা-কর্তা
সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন। ফাইল ছবি
সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন। ফাইল ছবি

আট বছর জেলে, জামিন পেলেও টাকা দিতে পারবেন? ধন্দে 'নিঃস্ব' সারদা-কর্তা

মোট ৪টির মধ্যে তিনটিতে আগেই জামিন পেয়ে গিয়েছেন সুদীপ্ত সেন।

‌টানা ৮ বছর ধরে জেলে রয়েছেন সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেন। তিনটি মামলায় জামিন পেয়ে গেলেও জামিন করানোর মতো টাকা নেই। এক সময়ের কোটিপতি এখন সে 'নিঃস্ব'। একটি মামলায় এখনও জামিন বাকি। তাতে জামিন পেয়ে গেলেও জামিনের টাকা মেটাতে পারবেন কিনা, তা নিয়ে সংশয়ে সারদা কর্তার আইনজীবী।

এই প্রসঙ্গে সারদা কর্তার আইনজীবী সমীর দাস জানান, ‘‌মোট ৪টির মধ্যে তিনটিতে আগেই জামিন পেয়ে গিয়েছেন সুদীপ্ত সেন। কিন্তু আদালতের শর্ত অনুযায়ী ৩০ হাজার টাকার ব্যক্তিগত বন্ড জমা করতে পারেননি তিনি। তাই আজও হাজতেই রয়েছেন সুদীপ্ত সেন।’‌ আদালত সূত্রে জানা গিয়েছে, সিবিআইয়ের দায়ের করা দুটি মামলা আলিপুর আদালতে বিচারাধীন রয়েছে। একটি মামলা রয়েছে বিধাননগর আদালতে ও চতুর্থ মামলাটি রয়েছে ব্যাঙ্কশাল কোর্টের মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে। সুদীপ্ত সেনের আইনজীবীর মতে, ‘‌তাঁর সঙ্গে সুদীপ্ত সেনের পরিচয় ১৯৮০ সাল থেকে। অন্যরকমের সম্পর্ক। ওর সব মামলা আমিই দেখি।’‌

সুদীপ্তর পারিবারিক অবস্থাও যে খুব একটা ভালো নয়, সেবিষয়টিও উঠে এল আইনজীবীর কথাতেই। সুদীপ্ত সেনের আইনজীবী জানান, ‘‌এখন সুদীপ্ত সেনের দুই স্ত্রী ও সন্তানরাও খুবই আর্থিক কষ্টের মধ্যে রয়েছেন। মেয়ে ও ছোট ছেলে কাজ করে কোনওরকমে সংসার চালাচ্ছেন। সুদীপ্তর আত্মীয়রা এখন তাঁর সঙ্গে কোনও যোগাযোগ রাখেন না।’‌ এই পরিস্থিতিতে সুদীপ্তর জামিন আদৌ করানো সম্ভব কিনা, সে বিষয়ে কোনও উত্তর জানা নেই আইনজীবীর কাছে। উল্লেখ্য, সারদা মামলায় জামিনে মুক্ত হয়ে এখন বাইরে রয়েছেন মদন মিত্র, কুণাল ঘোষের মতো তৃণমূল নেতারা।

বন্ধ করুন