বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suicide at Metro Station: ফের মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা, প্রায় এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবা

Suicide at Metro Station: ফের মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা, প্রায় এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবা

মেট্রো স্টেশন

এই ঘটনার জেরে দমদম স্টেশন প্রচুর মানুষের ভিড় জমে যায়। অনেক মানুষ বিভিন্ন স্টেশনে আটকে পড়েন। অনেকেরই গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যায়।

‌শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধনের দিন ফের চলন্ত মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন এক মহিলা। ঘটনাটি ঘটেছে গিরীশ পার্ক মেট্রো স্টেশনে। এর ফলে সাময়িকভাবে মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। প্রায় এক ঘণ্টা পর স্বাভাবিক হয় মেট্রো চলাচল।

জানা যায়, এদিন বেলা ১২টা ৩৫ মিনিট নাগাদ গিরীশ পার্ক মেট্রো স্টেশনে কবি সুভাষগামী একটি মেট্রোর সামনে ঝাঁপ দেন এক মহিলা। চলন্ত ট্রেনের সামনে আত্মহত্যা করেন ওই মহিলা। এর জেরে সাড়ে ১২টার পর থেকে কবি সুভাষগামী মেট্রো চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। পরে মহিলাকে উদ্ধার করা হয়। ঘটনাস্থলে এসে দেহ উদ্ধার করে গিরিশ পার্ক থানার পুলিশ৷ দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি মৃতার পরিচয় জানার চেষ্টা চলছে৷ তবে শেষ পর্যন্ত দুপুর ১টা ২৩ মিনিট থেকে ওই লাইনে মেট্রো চলাচল স্বাভাবিক হয়। তবে এই ঘটনার জেরে দমদম স্টেশন প্রচুর মানুষের ভিড় জমে যায়। অনেক মানুষ বিভিন্ন স্টেশনে আটকে পড়েন। অনেকেরই গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যায়। মেট্রো না চলায় গন্তব্যে পৌঁছতে বিকল্প পথ ধরতে হয় নিত্যযাত্রীদের।

এর আগেও চলন্ত মেট্রোর সামনে আত্মহত্যার ঘটনা ঘটেছে। একের পর এক এই ধরনের ঘটনায় স্বভাবতই বিব্রত মেট্রো কর্তৃপক্ষ। তবে এভাবে যাতে কেউ আত্মহত্যা করতে না পারে, সেজন্য ইস্ট ওয়েস্ট মেট্রোর সব স্টেশনে কাঁচের দরজা লাগানো হয়েছে। এদিন যে শিয়ালদহ স্টেশনটি উদ্বোধন হল, সেখানেও এই ধরনের দরজা ব্যবহার করা হয়েছে বলে জানা গিয়েছে। অত্যাধুনিক এই প্রযুক্তিতে মেট্রো স্টেশনে ঢোকার পর সেই কাঁচের দরজা খুলে যায়।

বন্ধ করুন