বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্নীতিগ্রস্ত সরকারের বঙ্গবিভূষণ বয়কট করুন, বুদ্ধিজীবীদের আহ্বান সুজনের
সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

দুর্নীতিগ্রস্ত সরকারের বঙ্গবিভূষণ বয়কট করুন, বুদ্ধিজীবীদের আহ্বান সুজনের

  • এদিন সুজনবাবু বলেন, রাজ্য সরকার বঙ্গবিভূষণ পুরস্কার দিতে চলেছে শুনেছি। সেই মঞ্চে জ্ঞানীগুণী লোকেরা হাজির থাকবেন। আমি নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, অভিনেতা দেবশঙ্কর হালদারকে অনুরোধ করব আপনারা ওই অনুষ্ঠান বয়কট করুন।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে রাজ্য সরকারকে নিশানা করে বিদ্যজ্জনদের বঙ্গবিভূষণ প্রদান অনুষ্ঠান বয়কটের ডাক দিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। শনিবার কলকাতায় আন্দোলনরত চাকরিপ্রার্থীদের মঞ্চে হাজির হয়ে একথা বলেন তিনি। তাঁর আবেদন, আপনাদের মুখের আড়ালে দুর্নীতিগ্রস্তদের মুখ আড়াল করতে দেবে না।

এদিন সুজনবাবু বলেন, রাজ্য সরকার বঙ্গবিভূষণ পুরস্কার দিতে চলেছে শুনেছি। সেই মঞ্চে জ্ঞানীগুণী লোকেরা হাজির থাকবেন। আমি নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, অভিনেতা দেবশঙ্কর হালদারকে অনুরোধ করব আপনারা ওই অনুষ্ঠান বয়কট করুন। দুর্নীতিগ্রস্ত সরকারের মঞ্চে আপনারা হাজির হবেন না। তাহলে আপনাদের জন্য আন্দোলনকারী ছাত্রছাত্রীদের মনে সম্মান অটুট থাকবে। এই সম্মান আপনাদের গরিমা বাড়াবে না। এমনকী তাঁরা যাতে আন্দোলনকারীদের সমর্থনে বয়ান জারি করেন সেই অনুরোধও করেছেন পার্থ।

আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে চলছে রাজ্য সরকারের বঙ্গবিভূষণ পুরস্কার প্রদান অনুষ্ঠান। এবার বঙ্গবিভূষণ পেতে চলেছে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান ক্লাব। সেই অনুষ্ঠানে হাজির থাকার কথা নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়সহ একাধিক গুণীজনের।

 

বন্ধ করুন