বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর সামনে বলেছিলাম, বিধাকদের কাছে নামের তালিকা চাওয়া হয়েছে: সুজন
সুজন চক্রবর্তী। ফাইল ছবি

মুখ্যমন্ত্রীর সামনে বলেছিলাম, বিধাকদের কাছে নামের তালিকা চাওয়া হয়েছে: সুজন

  • তাঁর দাবি, ‘বিধায়কদের যে নাম দিতে বলা হয়েছে সেটা বিধানসভায় উল্লেখ করেছিলাম। মুখ্যমন্ত্রী তখন বিধানসভায় ছিলেন। মুখ্যমন্ত্রী এত সাধু সাজার চেষ্টা করছেন কেন? যে আমি কোনও দিন জীবনে অন্যায় করিনি’?

পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হওয়া বিধায়কের সই করা গ্রুপ ডির নামের তালিকা নিয়ে বিস্ফোরক দাবি করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। মঙ্গলবার তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘বিধায়কদের যে নামের তালিকা জমা দিতে বলা হয়েছে তা আমি মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিধানসভায় বলেছিলাম। এখন মুখ্যমন্ত্রী এত সাধু সাজার চেষ্টা করছেন কেন?’

মঙ্গলবার সুজনবাবু বলেন, ‘আমি তখন বিধানসভার সদস্য ছিলাম। কার্যত প্রায় প্রকাশ্যে পরিষদীয় দল ও মুখ্য সচেতকের দফতর বিধায়কদের বলেন, বাকি কোথায় আমরা টাকা পয়সা নিয়ে কী করব আপনাদেরর ভাবতে হবে না। যা পারি আমরা করব। সব ব্যাপারে নাক গলাবেন না। আপনারা ৫ জন করে নাম দিন। তাদের চাকরির ব্যবস্থা আমরা করব। বিধায়কদের কাছে নির্দেশ ছিল। বিধায়করা সেই নামের তালিকা দিয়েছেন। কেউ কেউ ৫ এর থেকে বেশি নাম দিয়েছে। অনেক জায়গায় এটা নিয়ে ঝামেলা হয়েছে’।

তাঁর দাবি, ‘বিধায়কদের যে নাম দিতে বলা হয়েছে সেটা বিধানসভায় উল্লেখ করেছিলাম। মুখ্যমন্ত্রী তখন বিধানসভায় ছিলেন। মুখ্যমন্ত্রী এত সাধু সাজার চেষ্টা করছেন কেন? যে আমি কোনও দিন জীবনে অন্যায় করিনি’?

পার্থর বাড়িতে বিধায়কের পাঠানো তালিকা উদ্ধার নিয়ে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। তিনি বলেন, ‘আমি বিধায়কদের সই করা নামের তালিকা সংবাদমাধ্যমের হাতে তুলে দিয়েছিলাম। আমার অভিযোগ যে মিথ্যা ছিল না তা প্রমাণিত হল। অনন্তদেববাবু বলছেন, ৫ জনের নাম দিয়েছিলাম কিন্তু চাকরি হয়নি। কিন্তু কতজনের চাকরি হয়েছে সেটা উনি বলছেন না। সিবিআইয়ের উচিত ওনাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা’।

 

বন্ধ করুন