বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sujan Chakraborty on Suvendu Adhikari: ‘বিরোধী দলনেতা ঠিক করেছেন’, শুভেন্দুকে ‘সমর্থন’ বাম নেতা সুজনের

Sujan Chakraborty on Suvendu Adhikari: ‘বিরোধী দলনেতা ঠিক করেছেন’, শুভেন্দুকে ‘সমর্থন’ বাম নেতা সুজনের

শুভেন্দুকে ‘সমর্থন’ বাম নেতা সুজনের

সুজন চক্রবর্তী চান, বিরোধী দলনেতা যেন এভাবেই সরকারের ভুল ধরানোর কাজ বজায় রাখেন।

সম্প্রতি তৃণমূলকে ঠেকাতে সমবায় নির্বাচনে বাম-রামকে হাত মেলাতে দেখা গিয়েছে বঙ্গে। এবার রাজ্যের প্রাক্তন বিরোধী দলনেতা সুজন চক্রবর্তীর গলায় শুভেন্দু অধিকারীর প্রতি ‘বাহবা’। উল্লেখ্য, বেনিয়ম সংক্রান্ত কোনও তথ্য জানাতে শুভেন্দু অধিকারী নিজের ইমেল আইডি প্রকাশ করেছেন। এই আবহে সুজনবাবুর বক্তব্য, বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু ঠিক কাজ করেছেন। পাশাপাশি সিপিএম নেতার আশা, এই প্রবণতা যেন বজায় রাখেন শুভেন্দু।

এদিকে শনিবার অভিষেক-শুভেন্দু দ্বৈরথ নিয়েও মুখ খোলেন সুজন চক্রবর্তী। দুই নেতাকেই খোঁচা দিয়ে সুজনবাবুর বক্তব্য, ‘দুজনেই যুব সভাপতি ছিলেন। যে গড়নে শুভেন্দু বড় হয়েছেন, সেই গড়নেই অভিষেক বড় হচ্ছেন।’ এই আবহে দুই নেতার দ্বন্দ্ব লোক দেখানো বলে মনে করছেন সুজন চক্রবর্তী। সুজন আরও উল্লেখ করেন, তৃণমূল দিল্লিতে বিজেপির বিরোধী। তবে বিজেপির কী ভুল হচ্ছে, সেটা দেখিয়ে দিচ্ছে না ঘাসফুল শিবির।

এদিকে শুক্রবার নিজের ইমেল আইডি প্রকাশ করেছিলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার বার্তা ছিল, কোনও বেনিয়ম বা দুর্নীতির কথা জানলেই যেন তাঁকে মেল পাঠিয়ে তা নিয়ে অবগত করা হয়। শুভেন্দুর অভিযোগ, কেন্দ্রের প্রকল্পের নাম বদল করে কাজ চলছে। তিনি দাবি করেছেন, কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের টাকায় তৈরি হওয়া রাস্তার পাশে ‘প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা’র বোর্ড রাখতে হবে। এবং সেই রাস্তা সাংসদকে দিয়ে উদ্বোধন করাতে হবে। তা না হলে যেন তাঁকে মেল করে স্থানীয় মানুষ বিষয়টি জানায়, এটাই আবেদন ছিল নন্দীগ্রামের বিধায়কের।

এই প্রসঙ্গে সুজন চক্রবর্তী বলেন, ‘ঠিকই করছেন। এটাই বিরোধী দলনেতার কাজ। সরকারের কোথায় কী ভুল হচ্ছে, সেটা ধরিয়ে দেওয়া বিরোধী দলনেতার কাজ।’ তিনি চান, বিরোধী দলনেতা যেন এভাবেই সরকারের ভুল ধরানোর কাজ বজায় রাখেন।

 

বন্ধ করুন