বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সব্যসাচীর তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হতেই মুখ খুললেন সুজিত বসু
সুজিত বসু
সুজিত বসু

সব্যসাচীর তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হতেই মুখ খুললেন সুজিত বসু

  • ২০২১-এর বিধানসভা ভোটে মুখোমুখি লড়েছেন দুজন। কিন্তু সব্যসাচীর ভাগ্যে শিকে ছেঁড়েনি। প্রায় ২০ হাজার ভোটে নিজের কেল্লা দখলে রেখেছেন সুজিত। দমকলমন্ত্রীর দায়িত্বও ফিরে পেয়েছেন। তার পরই বিধাননগর জুড়ে তাঁর প্রতাপ বেড়েছে কয়েক গুণ।

মুকুল রায় তৃণমূলে ফিরতেই একাধিক নাম নিয়ে শুরু হয়েছে জল্পনা। তার মধ্যে অন্যতম বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। ইতিমধ্যে বেসুরো গাইতে শুরু করেছেন তিনি। হিন্দিভাষী নেতাদের পশ্চিমবঙ্গের মানুষ মেনে নেয়নি বলে বিবৃতি দিয়েছেন তিনি। কিন্তু চাইলেও সব্যসাচীর তৃণমূলে ফেরা যে সহজ হবে না শনিবার তা বুঝিয়ে দিলেন বিধাননগরের বিধায়ক তথা রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু। 

সুজিত আর সব্যসাচীর বিবাদ নতুন নয়। তৃণমূলে থাকাকালীন একই এলাকায় সমান্তরাল সংগঠন চালাতেন দুজন। এমনকী গোষ্ঠীসংঘর্ষের খবরও মিলত। বিধানসভা ভোটের আগে সব্যসাচী বিজেপিতে যোগ দিলে সমীকরণ বদলায়। শোনা যায়, এর পর বিজেপিতে যেতে চেয়েছিলেন সুজিতও। কিন্তু সব্যসাচীর বাধায় তা সম্ভব হয়নি। 

২০২১-এর বিধানসভা ভোটে মুখোমুখি লড়েছেন দুজন। কিন্তু সব্যসাচীর ভাগ্যে শিকে ছেঁড়েনি। প্রায় ২০ হাজার ভোটে নিজের কেল্লা দখলে রেখেছেন সুজিত। দমকলমন্ত্রীর দায়িত্বও ফিরে পেয়েছেন। তার পরই বিধাননগর জুড়ে তাঁর প্রতাপ বেড়েছে কয়েক গুণ। এবার মুকুলের পর সব্যসাচীর তৃণমূলে ফেরা নিয়ে গুঞ্জন শুরু হতেই পাঁচিল হয়ে দাঁড়িয়েছেন তিনি। 

সব্যসাচীকে নিয়ে সুজিতের স্পষ্ট কথা, ‘উনি একজন অশুভ লোক। গতকাল দিদি বলেই দিয়েছেন, যাঁরা দলের ক্ষতি করেছেন তাদের ফেরাবেন না। দলের ওপর আমার ভরসা আছে।’

 

বন্ধ করুন