বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটে যেন কোনও মায়ের কোল খালি না হয়, BJP-র দুর্গাপুজোর উদ্বোধন করে বললেন সুকান্ত

ভোটে যেন কোনও মায়ের কোল খালি না হয়, BJP-র দুর্গাপুজোর উদ্বোধন করে বললেন সুকান্ত

বিজেপির দুর্গাপুজোর উদ্বোধন করে ঢাকে বোল তুলছেন সুকান্ত মজুমদার।

সুকান্তবাবু বলেন, ‘আমরা যখন মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়াচ্ছি তখন কলকাতার ফুটপাথে যুবক যুবতীরা তাদের চাকরির দাবিতে অবস্থান করছেন। আদালত বলছে ৭,০০০ ভুয়ো চাকরি দেওয়া হয়েছে। কলকাতার বিভিন্ন জায়গা থেকে কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে। এই দুর্গতি থেকে মা দুর্গা আমাদের রক্ষা করুন’।

বিধাননগরের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে উদ্বোধন হল পশ্চিমবঙ্গ বিজেপির উদ্যোগে আয়োজিত দুর্গাপুজোর। ষষ্ঠীর সকালে পুজোর উদ্বোধন করলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার বিজেপির পুজো মণ্ডপে ফুটে উঠেছে ভোট পরবর্তী হিংসা থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতির চিত্র।

নানা বিতর্কের মধ্যেই গত কয়েক বছর ধরে EZCCতে দুর্গাপুজোর আয়োজন করছে বিজেপি। এবারও খুব দ্রুত সারা হয়েছে পুজোর প্রস্তুতি। এদি পুজোর উদ্ধোধন করে সুকান্তবাবু বলেন, ‘আমরা যখন মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়াচ্ছি তখন কলকাতার ফুটপাথে যুবক যুবতীরা তাদের চাকরির দাবিতে অবস্থান করছেন। আদালত বলছে ৭,০০০ ভুয়ো চাকরি দেওয়া হয়েছে। কলকাতার বিভিন্ন জায়গা থেকে কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে। এই দুর্গতি থেকে মা দুর্গা আমাদের রক্ষা করুন’। তিনি আরও বলেন, ‘মায়ের কাছে প্রার্থনা করেছি পঞ্চায়েত নির্বাচনে যেন কোনও মায়ের কোল খালি না হয়। পশ্চিমবঙ্গে যেহেতু কোনও কর্মসংস্থানের ব্যবস্থা নেই, তাই তৃণমূল করাই এখন গ্রামে গঞ্জে রোজগারের একমাত্র উপায়। রাজনীতির সঙ্গে জীবিকা জড়িয়ে গেলে সেই রাজনীতিতে হিংসা হবেই। পশ্চিমবঙ্গকে এই জায়গা থেকে বেরোতে হবে।

যদিও তৃণমূলের দাবি, বিজেপির এই পুজো বেআইনি। কেন্দ্রে ক্ষমতায় থাকার সুবিধা নিয়ে EZCC-তে পুজোর আয়োজন করছে বিজেপি। সরকারি জায়গায় ধর্মীয় অনুষ্ঠানের অনুমতি দেওয়া সাংবিধানিক ভাবনার পরিপন্থী।

 

 

বন্ধ করুন