বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা হয়তো ভারতে থাকতে চান না, বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব নিয়ে বললেন সুকান্ত

মমতা হয়তো ভারতে থাকতে চান না, বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব নিয়ে বললেন সুকান্ত

সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র

বিজেপি সভাপতি বলেন, ‘আমি নির্দিষ্টভাবে বলছি, CAA-তে মুসলিমদের কোনও ক্ষতি হবে না। CAA আমার মতো হিন্দুর জন্যও না, CAA আমাদের মুসলিম ভাইদের জন্যও না। CAA শুধুমাত্র উদ্বাস্তু হয়ে যারা এসেছে, যারা এখানে আশ্রয় চেয়েছে তাদের জন্য’।

মমতা সম্ভবত ভারতবর্ষে থাকতে চান না। বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব পাশের সিদ্ধান্তকে কটাক্ষ করে এমনই বললেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সঙ্গে তাঁর দাবি, CAA হিন্দু বা মুসলিমদের জন্য নয়। CAA শুধুমাত্র সংখ্যালঘুদের জন্য।

এদিন সুকান্তবাবু বলেন, ‘এই ধরণের প্রস্তাব বিধানসভায় আনা যেতে পারে কি না তা সংবিধান বিশেষজ্ঞরা বলবেন। ভারতবর্ষের ২টি আইনসভায় CAA পাশ হয়েছে। তার পর উনি যদি বিধানসভায় তার বিরুদ্ধে প্রস্তাব আনেন তাহলে উনি সর্বোচ্চ আইনসভাকে চ্যালেঞ্জ করছেন। উনি হয়তো ভারতবর্ষে থাকতে চান না। তাই উনি এসব করছেন’।

তৃণমূলকে কটাক্ষ করে সুকান্তবাবু বলেন, ‘এরা আগে বলত, রাম মন্দির তৈরি হলে গোটা দেশে আগুন জ্বলবে। এরা বলত, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হয়ে গেলে সেখানে ভারতের পতাকা তোলার লোক পাওয়া যাবে না। সেই একই রকম ভয় দেখাচ্ছে তৃণমূল। কিচ্ছু হবে না। মুখ্যমন্ত্রী সংখ্যালঘুদের CAA নিয়ে খেপিয়েছিলেন বলে গণ্ডগোল হয়েছিল’।

CAA-র উদ্দেশ্য ব্যাখ্যা করে রাজ্য বিজেপি সভাপতি বলেন, ‘আমি নির্দিষ্টভাবে বলছি, CAA-তে মুসলিমদের কোনও ক্ষতি হবে না। CAA আমার মতো হিন্দুর জন্যও না, CAA আমাদের মুসলিম ভাইদের জন্যও না। CAA শুধুমাত্র উদ্বাস্তু হয়ে যারা এসেছে, যারা এখানে আশ্রয় চেয়েছে তাদের জন্য’।

 

বন্ধ করুন