বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Governor: প্রথমবার দেখা করেই রাজ্যপালের কাছে ৬৩ পাতার নালিশ সুকান্তর,মনে করালেন…

Governor: প্রথমবার দেখা করেই রাজ্যপালের কাছে ৬৩ পাতার নালিশ সুকান্তর,মনে করালেন…

রাজ্যপাল সিভি আনন্দ বোস। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

ঘটনাচক্রে এদিনই বাংলার প্রশংসা শোনা গিয়েছে রাজ্যপালের মুখে। তাঁর কথায় দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখে বাংলা। সুকান্ত মজুমদার বলেন, রাজ্যপাল বলেছেন বাংলা সিংহের মতো গর্জন করবে। আমি রাজ্যপালের সঙ্গে সহমত। কিন্তু এই সরকার যেভাবে চলছে এটা চলতে থাকলে সেটা হবে না।

জগদীপ ধনখড় তখন বাংলার রাজ্যপাল। কার্যত নিয়ম করে রাজভবনে গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করে আসতেন বিজেপি নেতৃত্ব। এবার নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার প্রথম সাক্ষাতে সেই রাজ্যপালের কাছেও সরকারের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ জানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। অবধারিতভাবে সেই নালিশের তালিকায় একেবারে প্রথম সারিতেই রয়েছে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগটি।

সব মিলিয়ে মোট ৬৩ পাতার নথি তুলে দেওয়া হয়েছে রাজ্যপালে কাছে।কৃষি, শিল্পের বেহাল দশা থেকে অর্থনৈতিক পরিস্থিতির ক্রমেই অবনতি হওয়া, বেকারত্ব, শিল্পহীন, দুর্নীতি, ভোট পরবর্তী হিংসা সহ রাজ্য সরকারের বিরুদ্ধে একেবারে গোছা গোছা অভিযোগ তুলে ধরা হয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য়ও অনুরোধ করা হয়েছে।

তবে এদিন কথা প্রসঙ্গে বিগতদিনের রাজ্যপালের কথা উল্লেখ করেন সুকান্ত মজুমদার। তিনি জানিয়ে দেন, আগের রাজ্যপালের বিরুদ্ধে যে শব্দগুলি তুলে ধরা হয়েছিল সেটাও রাজ্যপালকে জানানো হয়েছে। রাজ্যপাল পদকে নানাভাবে অসম্মান করা হয়েছে। এগুলো নতুন রাজ্যপালের জানা দরকার।

এদিন রাজভবন থেকে বেরিয়ে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি ধীরে ধীরে আইসিইউতে চলে যাচ্ছে। সরকারি কর্মীদের ডিএ দিতে পারছে না। রাজ্যে যে সমস্ত সুপার স্পেশালিটি হাসপাতাল রয়েছে সেগুলিতে যা যা সুবিধা পাওয়া দরকার তা মিলছে না। কৃষি পরিকাঠামো ভেঙে পড়েছে। শিল্পকেও ধ্বংস করে দেওয়া হয়েছে।

এদিকে ঘটনাচক্রে এদিনই বাংলার প্রশংসা শোনা গিয়েছে রাজ্যপালের মুখে। তাঁর কথায় দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখে বাংলা। সুকান্ত মজুমদার বলেন, রাজ্যপাল বলেছেন বাংলা সিংহের মতো গর্জন করবে। আমি রাজ্যপালের সঙ্গে সহমত। কিন্তু এই সরকার যেভাবে চলছে এটা চলতে থাকলে সেটা হবে না।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.