বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সুকান্ত বিধানসভায় ঢোকার আগেই ‘হাইকোর্ট’-এ চলে গেলেন শুভেন্দু

সুকান্ত বিধানসভায় ঢোকার আগেই ‘হাইকোর্ট’-এ চলে গেলেন শুভেন্দু

বিধানসভায় সুকান্ত মজুমদার।

দলীয় বিধায়কদের সঙ্গে বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের দফতরে বৈঠক করেন সুকান্তবাবু। দলীয় বিধায়কদের কাজের প্রশংসা করেন তিনি। সঙ্গে বলেন, আরও বেশি করে মানুষের প্রশ্ন তুলে ধরতে হবে।

দলীয় বিধায়কদের সঙ্গে বিধানসভায় দেখা করতে গেলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কিন্তু দেখা পাওয়া গেল না বিরোধী দলনেতারই। যা নিয়ে নতুন করে শুরু হয়েছে জল্পনা। তবে সুকান্তবাবুর দাবি, হাইকোর্টে কাজ থাকায় বেরিয়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী।

মঙ্গলবার দুপুর ২টোয় যে দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠক করতে সুকান্ত মজুমদার বিধানসভায় আসবেন তা জানত গোটা ব্রহ্মাণ্ড। নির্দিষ্ট সময়ের কিছুক্ষণ পর বিধানসভায় পৌঁছন সুকান্তবাবু। কিন্তু ততক্ষণে বিধানসভা ছেড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকী সেকথা সুকান্তবাবুকে জানাননি তিনি।

রাজ্য বিজেপিতে শুভেন্দু - সুকান্তর দ্বৈরথ নিয়ে চর্চা বেশ পুরনো। সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি হতেই শুভেন্দু শিবিরের নেতারা নানা ভাবে অসন্তোষ প্রকাশ করেছিলেন। তার সাম্প্রতিকতম অংকটি অভিনীত হয় মাস কয়েক আগে। সরাসরি সুকান্তবাবুর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ বলেন, ‘দিলীপ ঘোষ আর শুভেন্দু অধিকারী ছাড়া কাউকে নেতা মানি না।’ তার পরে আজকের ঘটনায় ফের একবার বোঝা গেল বরফ গলেনি।

এদিন দলীয় বিধায়কদের সঙ্গে বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের দফতরে বৈঠক করেন সুকান্তবাবু। দলীয় বিধায়কদের কাজের প্রশংসা করেন তিনি। সঙ্গে বলেন, আরও বেশি করে মানুষের প্রশ্ন তুলে ধরতে হবে।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকান্তবাবু বলেন, রাজ্যের শাসকদল বিরোধী বিধায়কদের প্রশ্নের উত্তর দেয় না। প্রশ্ন করলে বলা হয় লিখিত উত্তর জানানো হবে। অনেক ক্ষেত্রেই সেই উত্তর আসে না। শুভেন্দুবাবুর অনুপস্থিতি নিয়ে প্রশ্নের মুখে তিনি বলেন, ‘ওনার হাইকোর্টে কাজ আছে। তাই উনি বেরিয়ে গিয়েছে। আমি কিছুটা দেরিতে আসায় দেখা হল না।’

 

বন্ধ করুন