বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: পার্থর আপ্ত সয়াহক সহ বেশ কয়েকজন ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল ইডি
পার্থ চট্টোপাধ্যায়, সুকান্ত আচার্য। নিজস্ব চিত্র

SSC scam: পার্থর আপ্ত সয়াহক সহ বেশ কয়েকজন ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল ইডি

  • কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের মতে, দীর্ঘদিন ধরে পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক হিসেবে কাজ করছেন সুকান্ত। ফলে তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিতে পারবেন। অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হওয়ার পর ইডির আধিকারিকরা মনে করছেন আরও একাধিক জায়গায় টাকা লুকিয়ে রাখা হয়েছে।

অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্যাট থেকে টাকা উদ্ধারের পরেই আরও তৎপর হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মামলায় গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকে ফের ডেকে পাঠালো ইডি। আজ সকালে তাকে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছে। এর আগে ও তাকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের মতে, দীর্ঘদিন ধরে পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক হিসেবে কাজ করছেন সুকান্ত। ফলে তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিতে পারবেন। অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হওয়ার পর ইডির আধিকারিকরা মনে করছেন আরও একাধিক জায়গায় টাকা লুকিয়ে রাখা হয়েছে। পাশাপাশি এর সঙ্গে আরও কারা কারা জড়িত রয়েছে তা জানার জন্য সুকান্ত আচার্য ছাড়াও আরও বেশ কয়েকজন পার্থ ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে ইডি।

সাত বছর আগে পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক হিসেবে কাজে যোগদান করেছিলেন সুকান্ত আচার্য। তারপরে তিনি নিউ ব্যারাকপুরে একটি সুবিশাল বাড়ি তৈরি করেন। আপ্ত সহায়ক হওয়ার পরেই তার সম্পত্তির পরিমাণ বেড়েছে বলে দাবি স্থানীয়দের। ওই বাড়িতে আগে হানা দিয়েছিলেন ইডির অধিকারিকরা। তবে সেখান থেকে বেশি কিছু মেলেনি। উল্লেখ্য পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই তাঁর আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকে গ্রেফতার করেছিল ইডি। তবে পরে তিনি জামিন পেয়ে যান।

অভিযোগ উঠেছে, বিভিন্ন বিধায়ক, মন্ত্রীরা সুপারিশের জন্য পার্থর কাছে চিঠি পাঠাতেন। তাদের কোন কোন প্রার্থী নিয়োগ করা হবে সে বিষয়ে আপ্ত সহায়ক অনেক কিছু তথ্য জানতে পারেন বলে মনে করছেন গোয়েন্দারা। সে কারণেই তাকে ডেকে পাঠানো হয়েছে।

বন্ধ করুন