বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবার ছুটি বাতিল খাদ্য দফতরের, জারি হল বিজ্ঞপ্তি, কেন এমন সিদ্ধান্ত?

রবিবার ছুটি বাতিল খাদ্য দফতরের, জারি হল বিজ্ঞপ্তি, কেন এমন সিদ্ধান্ত?

রেশন দেওয়া হচ্ছে। (ছবি হিন্দুস্তান টাইমস)

খাদ্য দফতরের কর্মীদের এদিন কাজে আসতে বলা হয়েছে।

খাদ্য দফতরের কর্মীদের ছুটি বাতিল হয়ে গেল রবিবার। রাজ্য সরকারের কর্মী হওয়া সত্ত্বেও তাঁদের ছুটি বাতিল হয়েছে। ইতিমধ্যে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শনিবার একাংশ সরকারি কর্মীদের এবং রবিবার সকলের সাপ্তাহিক ছুটি থাকে। এমনকী সরকারি–বেসরকারি সবকিছুই প্রায় বন্ধ থাকে। কিন্তু খাদ্য দফতরের কর্মীদের এদিন কাজে আসতে বলা হয়েছে।

কেন রবিবার ছুটি বাতিল হল?‌ খাদ্য দফতর সূত্রে খবর, রবিবার খাদ্য দফতরের সব কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। এই রবিবারের ছুটি কবে পাওয়া যাবে তা নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। খাদ্যসাথী প্রকল্পের গ্রাহক সম্পর্কে তথ্য জানতে একটি অভিযান চালানো হবে। তাই এই ছুটি বাতিল করা হয়েছে। এই প্রকল্প চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে?‌ খাদ্য দফতর সূত্রে থবর, এই প্রকল্প চালু থাকলেও অনেকে তার সুবিধা পাচ্ছেন না বলে অভিযোগ। তাই ছুটির দিনকে বেছে নেওয়া হয়েছে বিষয়টি নিয়ে কাজ করার জন্য। আর জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘‌রেশন দোকানে গিয়ে গ্রাহকদের সঙ্গে কথা বলতে হবে খাদ্য দফতরের কর্মীদের। আর সেখান থেকে সমস্ত তথ্য জোগাড় করতে হবে। তার পর সেই রিপোর্ট পেশ করতে হবে। এমনকী জেলার প্রত্যেক রেশন দোকানে এই অভিযান চালানো হবে। গ্রাহক এবং রেশন দোকানের মালিকের সঙ্গে কথা বলবেন খাদ্য দফতরের কর্মীরা।’‌

উল্লেখ্য, রাজ্যে খাদ্যসাথী প্রকল্প পাঁচ বছরেরও আগে চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পে বার্ষিক ব্যয় প্রায় ৫ হাজার কোটি টাকা। ডিজিটাল রেশন কার্ডের প্রত্যেকটি কার্ডে থাকে আলাদা আলাদা নম্বর। এই প্রকল্পে আরও মানুষকে যুক্ত করা এবং যাঁরা যুক্ত রয়েছেন তাঁরা কতটা পরিষেবা পাচ্ছেন তা জানতেই বিশেষ অভিযান খাদ্য দফতরের।

বাংলার মুখ খবর

Latest News

সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.