বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আশুতোষ কলেজে ইংরেজির মেধাতালিকায় শীর্ষে সানি লিওনের নাম! হাসির রোল নেটদুনিয়ায়
সানি লিওন। ছবি : সংগৃহীত
সানি লিওন। ছবি : সংগৃহীত

আশুতোষ কলেজে ইংরেজির মেধাতালিকায় শীর্ষে সানি লিওনের নাম! হাসির রোল নেটদুনিয়ায়

  • এ বছরই পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে অভাবনীয় নম্বর নিয়ে পাস করেছেন তিনি। প্রতিটি পরীক্ষায় পেয়েছেন একশোয় একশো।

আশুতোষ কলেজে ইংরেজি নিয়ে পড়াশোনা করবেন সানি লিওন। এ বছরই পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে অভাবনীয় নম্বর নিয়ে পাস করেছেন তিনি। প্রতিটি পরীক্ষায় পেয়েছেন একশোয় একশো। তাই স্বাভাবিকভাবেই দক্ষিণ কলকাতার ওই স্বনামধন্য কলেজে প্রকাশিত মেধাতালিকায় একেবারে শীর্ষে রয়েছে বলিউডের ওই অভিনেত্রীর নাম। তাঁর অ্যাপ্লিকেশন নম্বর ৯৫১৩০০৮৭০৪। রোল নম্বর ২০৭৭৭৭–৬৬৬৬!

সেই বিতর্কিত মেধাতালিকা।
সেই বিতর্কিত মেধাতালিকা।

ইতিমধ্যেই এই ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। উঠেছে হাসির রোল। স্বাভাবিকভাবে অস্বস্তিতে পড়েছেন কলেজ কর্তৃপক্ষ। অবশ্য তাঁরা অনিচ্ছাকৃত এই ভুলোর জন্য ক্ষমা চেয়েছেন। আশুতোষ কলেজের উপাধ্যক্ষ জানান, ‘এটা ঠিক নয়। ভুল অ্যাপ্লিকেশন।’

কিন্তু শুধু ইংরাজি নয়, কম্পিউটার সায়েন্স বিভাগের মেধাতালিকাতেও পাওয়া গিয়েছে একাধিক অসঙ্গতি। সেখানে আবেদনকারীর নাম ও কোন শিক্ষাবর্ষে উত্তীর্ণ হয়েছেন তাতেও রয়েছে ত্রুটি। আর এর জেরে স্বাভাবিকভাবেই সমস্যার সম্মুখীন ছাত্রছাত্রীরা। তবে ইংরেজি ও কম্পিউটার সায়েন্সের মেধাতালিকার এই ভুলগুলি সংশোধন করে ফের মেধাতালিকা নতুন করে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

বন্ধ করুন