বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: নিয়োগ দুর্নীতি মামলার শুনানি পিছিয়ে গেল, আলাদাভাবে শুনতে চায় সুপ্রিম কোর্ট

SSC scam: নিয়োগ দুর্নীতি মামলার শুনানি পিছিয়ে গেল, আলাদাভাবে শুনতে চায় সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট।

নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিক মামলার রয়েছে। যার মধ্যে ২০১৪, ২০১৬, ২০১৭ সালের নিয়োগের আলাদা আলাদা মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। এতগুলি আলাদা আলাদা মামলা থাকায় এর আগে বিরক্তি প্রকাশ করেছে অনিরুদ্ধ বোস ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর ডিভিশন বেঞ্চ। 

স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে এক সময় তোলপাড় হয়ে উঠেছিল পশ্চিমবাংলার রাজনীতি। সেই সংক্রান্ত মামলা এখনও কলকাতা হাইকোর্টের পাশাপাশি চলছে সুপ্রিম কোর্টে। তার মধ্যে এসএসসির নিয়োগ সংক্রান্ত একটি মামলা সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল। সুপ্রিম কোর্ট জানিয়েছে, যেহেতু নিয়োগ নিয়ে অনেকগুলি মামলা রয়েছে তাই প্রত্যেকটি মামলার আলাদা আলাদা ভাবে শুনানি হবে। আগামী ৫ অক্টোবর শুনানি দিন ধার্য করেছেন বিচারপতি অনিরুদ্ধ বসুর নেতৃত্বাধীন বেঞ্চ।

আরও পড়ুন: কয়েকজন জেলে আর কয়েকজন ঘুরে বেড়াবে,নবম -দশম মামলায় বিচারপতির তোপের মুখে সিবিআই

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিক মামলার রয়েছে। যার মধ্যে ২০১৪, ২০১৬, ২০১৭ সালের নিয়োগের আলাদা আলাদা মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। এতগুলি আলাদা আলাদা মামলা থাকায় এর আগে বিরক্তি প্রকাশ করেছে অনিরুদ্ধ বোস ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর ডিভিশন বেঞ্চ। তাই সুপ্রিম কোর্ট চাইছে প্রতিটি মামলা আলাদা আলাদাভাবে শুনতে। যদিও সুপ্রিম কোর্টে এর আগেও বেশ কয়েকবার নিয়োগ মামলা পিছিয়ে গিয়েছে। এর আগে গরমের ছুটিতে মামলার শুনানি পিছিয়ে যায় সুপ্রিম কোর্টে। এদিকে, কলকাতা হাইকোর্টে নিয়োগ সংক্রান্ত বেশ কয়েকটি মামলা চলছে। ইতিমধ্যে এই ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং ইডি। সেই সংক্রান্ত মামলার অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট সিবিআইয়ের কাছে চেয়ে পাঠিয়েছে কলকাতা হাইকোর্ট। 

উল্লেখ্য, রাজ্যে একাধিক দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশে তদন্তভার পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল নিয়োগ দুর্নীতি। এই মামলায় ইতিমধ্যেই রাজ্যের শাসক দলের হেভিওয়েট নেতা মন্ত্রী গ্রেফতার হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য থেকে শুরু করে আরও অনেকেই এই মামলায় গ্রেফতার হয়েছেন। ফলে স্বাভাবিকভাবেই এই নিয়োগ দুর্নীতি মামলা রাজ্য সরকারকে অস্বস্তিতে ফেলেছে। আর তার প্রভাব পড়েছে গত নির্বাচনগুলিতে। এছাড়া, নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লিপস অ্যান্ড বাউন্ড কোম্পানি। সেই সূত্রে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করেছে কেন্দ্রীয় সংস্থা। সে সংক্রান্ত মামলাও চলছে কলকাতা হাইকোর্টে। এই অবস্থায় আগামী দিনে তদন্ত কোন পথে যায়? সেদিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। 

বাংলার মুখ খবর

Latest News

শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকার প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.