বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রেড ভলান্টিয়ারদের পরামর্শ দিন, খবরদারি করবেন না, নোট পাঠালেন সূর্যকান্ত
এভাবেই মানুষের সাথে, মানুষের পাশে থাকার বার্তা রেড ভলান্টিয়ার্সদের (ফেসবুক)
এভাবেই মানুষের সাথে, মানুষের পাশে থাকার বার্তা রেড ভলান্টিয়ার্সদের (ফেসবুক)

রেড ভলান্টিয়ারদের পরামর্শ দিন, খবরদারি করবেন না, নোট পাঠালেন সূর্যকান্ত

  • করোনা আক্রান্তদের কাছে খাবার পৌঁছে দিয়ে, অক্সিজেন পৌঁছে দিয়ে কমিউনিটি কিচেন চালিয়ে, রাজনীতির রঙ নির্বিশেষে অসহায় মানুষদের নিয়মিত খোঁজখবর নিয়ে বাম রাজনীতিতে কার্যত এক নয়া ঘরানার জন্ম দিয়েছেন রেড ভলান্টিয়াররা।

এবারের ভোটে সিপিএম সহ বামদলগুলি ধরাশায়ী বললে মনে হয় খুব কম বলা হয়। বিধানসভা ভোটে একটি আসনেও জয়ী হতে পারেননি বামেরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জেলায় জেলায় সিপিএমের কর্মীরা আরও মনমরা হয়ে যাচ্ছেন। কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব তার কোনও দিশা খুঁজে পাচ্ছেন না দলের অভিজ্ঞ নেতৃত্বও। এসবের মধ্যেই করোনা অতিমারিতে মানুষের পাশে, মানুষের সাথে থাকার অঙ্গীকার করছে রেড ভলান্টিয়ার। 

করোনা আক্রান্তদের কাছে খাবার পৌঁছে দিয়ে, অক্সিজেন পৌঁছে দিয়ে কমিউনিটি কিচেন চালিয়ে, রাজনীতির রঙ নির্বিশেষে অসহায় মানুষদের নিয়মিত খোঁজখবর নিয়ে বাম রাজনীতিতে এক নয়া ঘরানার জন্ম দিয়েছেন রেড ভলান্টিয়াররা। একেবারে সংগঠিতভাবে মানুষের পাশে থাকার চেষ্টা করছেন রেড ভলান্টিয়ার্সরা। বাম মনস্ক তরুণদের তরুণীদের এই প্রচেষ্টা আলাদাভাবে নজর কেড়েছে বাংলার বুকে। কাজের সুবিধার্থে ব্লক, বিধানসভা ও জেলাভিত্তিক কমিটি গড়ে কাজ করছেন রেড ভলান্টিয়ার্সরা। এবার সেই রেড ভলান্টিয়ার্সদের আরও সংগঠিত করার জন্য সিপিএমের রাজ্য কমিটির তরফে প্রতিটি জেলা কমিটির কাছে নোট পাঠিয়েছেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এমনটাই খবর দল সূত্রে। কী রয়েছে সেই নোটে?

দল সূত্রে খবর,রেড ভলান্টিয়ারদের কাজে খবরদারি না করার বার্তাও দিয়েছেন সূর্যকান্ত মিশ্র। পূর্ব বর্ধমান জেলা কমিটির এক শীর্ষ নেতার দাবি, ‘দল রেড ভলান্টিয়ারদের সাহায্য ও পরামর্শ দিতে পারে। তবে কোনও রকম খবরদারি করা যাবে না।’ পাশাপাশি দল সূত্রে খবর, নোটে উল্লেখ করা হয়েছে শহরের কমিটিতে প্রতিটি ওয়ার্ডের প্রতিনিধি ও ব্লকস্তরের কমিটিতে পঞ্চায়েত এলাকার প্রতিনিধি রাখতে হবে। মাঠে ময়দানে যাঁরা কাজ করছেন ও সামাজিক মাধ্যমে যাঁরা কাজ করছেন তাঁদের মধ্যে সমণ্বয় রক্ষা করার পরামর্শও দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন