বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় করোনাভাইরাস ছড়িয়ে পড়া রুখতে হাসপাতালে ভর্তি করা হল একজনকে
বেলেঘাটা আইডি হাসপাতালের মূল দরজা
বেলেঘাটা আইডি হাসপাতালের মূল দরজা

কলকাতায় করোনাভাইরাস ছড়িয়ে পড়া রুখতে হাসপাতালে ভর্তি করা হল একজনকে

সোমবার সকালে কলকাতার দক্ষিণ শহরতলির গাঙ্গুলিবাগানের বাসিন্দা ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি হতে নির্দেশ দেওয়া হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হল এক ব্যাক্তিকে। ওই ব্যাক্তি গত ২৩ জানুয়ারি রাতে চিন থেকে কলকাতায় ফিরেছিলেন। ওই বিমানেই চিন থেকে ভারতে এসেছিলেন কেরলে করোনাভাইরাসে আক্রান্ত ছাত্রী।

জানা গিয়েছে, সোমবার সকালে কলকাতার দক্ষিণ শহরতলির গাঙ্গুলিবাগানের বাসিন্দা ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি হতে নির্দেশ দেওয়া হয়। এর পর তিনি চলে আসেন বেলেঘাটা আইডি হাসপাতালে। আউটডোরে তাঁর স্বাস্থ্যপরীক্ষার পর আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন চিকিৎসকরা। আপাতত সেখানে পর্যবেক্ষণে থাকবেন তিনি। একই ভাবে নৈহাটির এক বাসিন্দাকেও বেলেঘাটা আইডিতে ভর্তি হতে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৩ জানুয়ারি চিন থেকে ওই বিমানে করোনাভাইরাস আক্রান্ত ছাত্রীর অন্তত ৭ জন সহযাত্রী কলকাতায় রয়েছে বলে রিপোর্ট পাঠায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এর পর শুরু হয় তাঁদের খোঁজ। শনিবার ২ জনের খোঁজ মেলে। তার মধ্যেই একজন আজ হাসপাতালে ভর্তি হওয়া ব্যক্তি। অন্যজন ওড়িশার বাসিন্দা। রবিবার প্রত্যেকের খোঁজ পায় রাজ্য স্বাস্থ্য দফতর। জানা যায়, এর মধ্যে ৩ জন চিনে ফিরে গিয়েছেন। আর ১ জন দিল্লি চলে গিয়েছেন।

গাঙ্গুলিবাগানের ব্যক্তির লালা পরীক্ষার জন্য পাঠিয়েছিল রাজ্য স্বাস্থ্য দফতর। সঙ্গে ব্যক্তিকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছিল। রিপোর্ট আসার পর তাঁকে হাসপাতালে ভর্তি হতে নির্দেশ দেওয়া হয়েছে।


বন্ধ করুন