ফাইল ছবি
ফাইল ছবি

বেলেঘাটা আইডি থেকে পালালেন মক্কা ফেরত সন্দেহভাজন মহিলা করোনা রোগী

  • সবার নজর এড়িয়ে হাসপাতাল থেকে পালান ওই মহিলা। বিষয়টি বেলেঘাটা থানা ও স্বাস্থ্য দফতরে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এর পরই শুরু হয় খোঁজ।

করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ফেরার হয়ে গেলেন এক মহিলা। সৌদি আরবের মক্কা থেকে ফেরৎ ওই মহিলাকে দীর্ঘক্ষণের চেষ্টায় খুঁজে বার করে কলকাতা পুলিশ। তিনি বেনিয়াপুকুরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে রবিবার সকালে দমদম বিমানবন্দরে অবতরণের পর স্বাস্থ্য পরীক্ষার সময় তাঁর দেহে করোনাভাইরাসের লক্ষন ধরা পড়ে। বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে ১৪ দিন ঘেরাটোপে থাকতে নির্দেশ দেন। এরই মধ্যে সবার নজর এড়িয়ে হাসপাতাল থেকে পালান ওই মহিলা। বিষয়টি বেলেঘাটা থানা ও স্বাস্থ্য দফতরে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এর পরই শুরু হয় খোঁজ।

জানা যায়, মধ্য কলকাতার পার্ক সার্কাসের বাসিন্দা তিনি। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছয় বেনিয়াপুকুর থানার পুলিশ। কিন্তু হাসপাতালে যেতে নারাজ মহিলা। তিনি জানান, বেসরকারি হাসপাতালে ভর্তি হবেন তিনি। কিন্তু তাতে যে কাজ হবে না তা তাঁকে বুঝিয়ে বলেন পুলিশকর্মীরা। প্রায় ৬ ঘণ্টার হুলুস্থুলের পর ফের তাঁকে নিয়ে যাওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। তাঁর সোয়াব পরীক্ষার জন্য নাইসেডে পাঠানো হয়েছে।

চিকিৎসকরা বলছেন, করোনাভাইরাস অত্যন্ত সংক্রামক। তাই এর সংক্রমণ রুখতে রোগীকে ঘেরাটোপে রাখা অত্যন্ত দরকারি।


বন্ধ করুন