বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দুঘনিষ্ঠ হিমাংশু
ফাইল ছবি।
ফাইল ছবি।

নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দুঘনিষ্ঠ হিমাংশু

  • নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন হিমাংশুবাবু। তাঁর দাবি, বিরোধী রাজনৈতিক দলের সমর্থক হওয়ায় তাঁকে অহেতুক হয়রান করছে রাজ্য সরকার।

তাঁর বিরুদ্ধে নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা হিমাংশু মান্না। শুভেন্দু ঘনিষ্ঠ এই নেতার বিরুদ্ধে ত্রিপলচুরির ঘটনায় অভিযোগ এনেছে পুলিশ। তবে পুলিশের কাছে হাজিরা দেননি হিমাংশুবাবু। নিম্ন আদালতের নির্দেশে পুলিশের সামনে হাজিরা না দিলে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত হতে পারে। আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে গেলেন শুভেন্দুবাবু।

কাঁথি পুরসভার গুদাম থেকে ত্রিপলচুরির অভিযোগে হিমাংশুর বিরুদ্ধে FIR করে পুলিশ। কিন্তু পুলিশের সমনে হাজিরা দেননি তিনি। পুলিশের দাবি, হিমাংশু ফেরার। এর পর তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হয়। নিম্ন আদালতে হিমাংশুর সম্পত্তি বাজেয়াপ্ত করার অনুমতি চায় পুলিশ। সেই আবেদন গ্রাহ্য করে আদালত।

নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন হিমাংশুবাবু। তাঁর দাবি, বিরোধী রাজনৈতিক দলের সমর্থক হওয়ায় তাঁকে অহেতুক হয়রান করছে রাজ্য সরকার। তাই তাঁর বিরুদ্ধে দায়ের সমস্ত অভিযোগ প্রত্যাহার করা হোক বা সিবিআইকে দিয়ে তদন্ত করানো হোক।

বলে রাখি, ঠিক একই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারীও। তাঁর বিরুদ্ধে কলকাতার ৫টি থানায় আলাদা আলাদা মামলা ছিল। শুভেন্দুর আবেদনের প্রেক্ষিতে আদালত শুধু তাঁকে রক্ষাকবচ দেয়নি, সঙ্গে শুভেন্দুর বিরুদ্ধে মামলা করতে গেলে আদালতের অনুমতি নিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন বিচারপতি।

 

বন্ধ করুন