বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২ সপ্তাহের মধ্যে সমস্ত লোকসভায় বৈঠক চাই, নইলে… মুখ্যসচিবকে হুঁশিয়ারি শুভেন্দুর

২ সপ্তাহের মধ্যে সমস্ত লোকসভায় বৈঠক চাই, নইলে… মুখ্যসচিবকে হুঁশিয়ারি শুভেন্দুর

শুভেন্দু অধিকারী।

মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘গত ৪ বছরে রাজ্যে এই ধরণের কোনও বৈঠক হয়নি। দক্ষিণ ২৪ পরগনার আরও ৩ সংসদীয় কেন্দ্র জয়নগর, মথুরাপুর ও যাদবপুরে কেন বৈঠক হল না? আশা করব বাকি ৪১টি সংসদীয় এলাকাতেও এই ধরণের বৈঠক আয়োজনের জন্য জেলাশাসকদের নির্দেশ দেওয়া হবে।

২ সপ্তাহের মধ্যে রাজ্যের সমস্ত সংদীয় এলাকায় সাংসদদের উপস্থিতিতে পর্যালোচনা বৈঠক আয়োজন করতে হবে জেলা শাসকদের। নইলে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর বিরুদ্ধে জনস্বার্থ মামলা করবেন তিনি। টুইটারে এমনই হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের শীর্ষ প্রশাসনিক আধিকারিককে তাঁর প্রশ্ন, পশ্চিমবঙ্গে কি স্বৈরাচারী রাজতন্ত্র কায়েম হয়েছে?

শনিবার নোদাখালিতে জেলা প্রশাসনের আধিকারিক ও তৃণমূলের জনপ্রতিনিধিদের নিয়ে পর্যালোচনা বৈঠক করেন স্থানীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের আমন্ত্রণপত্র ও আমন্ত্রিতের তালিকা প্রকাশ করে রবিবার টুইট করেন শুভেন্দুবাবু। তিনি লেখেন, ‘রাজ্যে গণতন্ত্র আছে না স্বৈরাচারী রাজতন্ত্র কায়েম হয়েছে বুঝতে পারছি না। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ডায়মন্ড হারবার সংসদীয় কেন্দ্রের জন্য পর্যালোচনা বৈঠকের আয়োজন করেছেন। রাজ্যে ৪২টি সংসদীয় এলাকা রয়েছে, বাকিদের কী হবে’?

এর পরই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘গত ৪ বছরে রাজ্যে এই ধরণের কোনও বৈঠক হয়নি। দক্ষিণ ২৪ পরগনার আরও ৩ সংসদীয় কেন্দ্র জয়নগর, মথুরাপুর ও যাদবপুরে কেন বৈঠক হল না? আশা করব বাকি ৪১টি সংসদীয় এলাকাতেও এই ধরণের বৈঠক আয়োজনের জন্য জেলাশাসকদের নির্দেশ দেওয়া হবে। ২ সপ্তাহ সময় দিলাম। বৈঠক না হলে জনস্বার্থ মামলা করা হবে। আদালতে জবাব দেওয়ার জন্য তৈরি থাকুন’।

রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বাবু বলেন, ‘আমি মুখ্যসচিবকে বলেছি, দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসককে বলুন, জয়নগর, মথুরাপুর ও যাদবপুরের সাংসদরা বা নাগরিকরা কেন বঞ্চিত হবে? মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী তিনটি সরকারি ফ্ল্যাটে থাকেন সঙ্গে বাড়িভাড়া বাবদ ভাতাও নেন। ১৬ লক্ষ ৪৪ হাজার টাকা মমতা বন্দ্যোপাধ্যায় ওনাকে পাইয়ে দিয়েছেন। টাকা ওনাকে ফেরত দিতে হবে। ওনাকে বলেছি, বাকি ৪১ জন সাংসদ কী অপরাধ করেছে? একদিকে বলবেন, ভোটের সময় রাজনীতি সারা বছর উন্নয়ন। অন্যদিকে পরিবারতন্ত্র, রাজতন্ত্র কায়েম করবেন। দু’টো একসঙ্গে হয় না’।

পালটা তৃণমূলের তরফে প্রতিক্রিয়ায় জানানো হয়েছে, তৃণমূল বিজেপির মতো সারা বছর রাজনীতি করে না। তারা রাজনীতি করে শুধু ভোটের সময়। ভোট মিটলে তারা মানুষের কাজে নেমে পড়ে। কিন্তু বিজেপি সাংসদদের এলাকায় দেখা যায় না। বিজেপির উচিত অভিষেকের কাছ থেকে কিছু শেখা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.