বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষব্যবস্থার এই হাল দেখলে স্বামীজি প্রস্থান করতেন: শুভেন্দু

শিক্ষব্যবস্থার এই হাল দেখলে স্বামীজি প্রস্থান করতেন: শুভেন্দু

বৃহস্পতিবার সকালে সিমলা স্ট্রিটে শুভেন্দু অধিকারী।

প্রতি বছরের মতো এবছরও কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকান্দের জন্মস্থানে তাঁকে স্মরণের আয়োজন হয়েছিল। এদিন সকালে সেখানে গিয়ে স্বামীজির ছবিতে পুষ্পার্ঘ্য দেন শুভেন্দুবাবু।

স্বামী বিবেকানন্দের জন্মদিনেও নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূলকে আক্রমণ করতে ছাড়লেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকালে সিমলা স্ট্রিটে স্বামীজিকে স্মরণ করে শিক্ষার হাল নিতে মমতা সরকারকে আক্রমণ করেন তিনি।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘স্বামীজি শিক্ষার এই হাল দেখলে রাজ্য থেকে প্রস্থান করতেন। অন্য কোনও রাজ্য বা দেশে আশ্রয় নিতেন। এরাজ্যের শিক্ষাব্যবস্থার যা হাল হয়েছে। গোটা শিক্ষা দফতরটাই জেলের ভিতরে।’

প্রতি বছরের মতো এবছরও কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকান্দের জন্মস্থানে তাঁকে স্মরণের আয়োজন হয়েছিল। এদিন সকালে সেখানে গিয়ে স্বামীজির ছবিতে পুষ্পার্ঘ্য দেন শুভেন্দুবাবু। যুগপুরুষের জন্মদিনে তাঁকে স্মরণ করতে মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

বলে রাখি, গত বছর জুন মাস থেকে সিবিআই তদন্তে উঠে আসে রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির ভয়ঙ্কর ছবি। গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের বহিষ্কৃত মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সঙ্গে গ্রেফতার হন তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। এর পর গ্রেফতার হন SSC-র উপদেষ্টা কমিটির একাধিক সদস্য। গ্রেফতার হন SSC-র প্রাক্তন চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্য।

 

বন্ধ করুন