বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একজন পাগলকে রাজ্যের হিসাব পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে: শুভেন্দু
শুভেন্দু অধিকারী।

একজন পাগলকে রাজ্যের হিসাব পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে: শুভেন্দু

  • স্পিকারের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিরোধী দলনেতা বলেন, ‘শাসকদলের সদস্যকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হতে আমিও দেখিনি।

রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগ নিয়ে দড়িটানাটানির মধ্যেই মুকুল রায়কে ‘পাগল’ বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রশ্ন তুললেন, কী ভাবে একজন মানসিক ভারসাম্যহীনের হাতে তুলে দিলেন অধ্যক্ষ?

ঘটনার সূত্রপাত এদিন বিধানসভায় সিলেক্ট কমিটির বৈঠক নিয়ে। ওই বৈঠকে হাজির ছিলেন না শুভেন্দুবাবু। বিরোধী দলনেতার অনুপস্থিতিতেই লোকায়ুক্ত ও রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মনোনয়ন হয়। লোকায়ুক্ত হিসাবে অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম রায়ের নাম মনোনীত হয়েছে। রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হিসাবে শিবকান্ত প্রসাদের নাম সুপারিশ করা হয়েছে রাজ্যপালের কাছে। বৈঠকে শুভেন্দুবাবুর অনুপস্থিতি নিয়ে বিধানসভার স্পিকার বিমানবাবু বলেন, এই বৈঠকে বিরোধী দলনেতার অনুপস্থিতি আগে কখনও দেখিনি। উনি হয়তো রাজ্যপালের সঙ্গে দেখা করবেন।

স্পিকারের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিরোধী দলনেতা বলেন, ‘শাসকদলের সদস্যকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হতে আমিও দেখিনি। যাকে আবার পরিষদীয় মন্ত্রী বলেন মানসিক ভারসাম্যহীন। আমাদের চলতি কথায় যাকে পাগল বলা হয়। রাজ্যের হিসাব পরীক্ষার দায়িত্ব পাগলের হাতে, এটাও আমি কোনওদিন দেখিনি। এই অধ্যক্ষের সময় যা হয়েছে।’

বলে রাখি, সম্প্রতি বীরভূমে তৃণমূলের এক সভায় যোগ দিয়ে মুকুল রায় বলেন, ‘পুর নির্বাচনে বিজেপি বিপুল ভোটে জয়যুক্ত হবে।’ তখন তাঁর পাশে ছিলেন অনুব্রত মণ্ডল। তিনি ভুল ধরিয়ে দিলে মুকুলবাবু বলেন, ‘যা তৃণমূল তাই বিজেপি।’

 

বন্ধ করুন