বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী, কেন যেতে হল আদালতে?‌

Suvendu Adhikari: আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী, কেন যেতে হল আদালতে?‌

বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী  (PTI)

শুভেন্দু অধিকারীর এই টুইট নিয়ে রাজ্য–রাজনীতিতে তুমুল আলোড়ন পড়ে যায়। তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের নেতারা তারপরই ‘গেট ওয়েল সুন’ কর্মসূচিও নেন। তাঁর বাড়িতে গোলাপ এবং কার্ড পাঠানো হয়। হোয়াটসঅ্যাপে ভোর থেকে গেট ওয়েল সুন মেসেজ ঢুকতে থাকে। এবার শিশু সুরক্ষা কমিশনের নোটিশ নিয়ে মামলার দিকে এগোলেন তিনি।

রাজ্য–রাজনীতিতে বেকায়দায় পড়লেই বিজেপি আদালতের দ্বারস্থ হচ্ছে। এটাই বেশি দেখা যাচ্ছে মাঠে নেমে লড়াইয়ের পরিবর্তে। এমন বিষয় নিয়ে বিজেপিকে কম খোঁচা দেয়নি তৃণমূল কংগ্রেস। তারপরও এবার কলকাতা হাইকোর্টের দরজায় কড়া নাড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী।

ঠিক কী জন্য আদালতের পথে শুভেন্দু?‌ ২০২২ সালের ১৩ নভেম্বর টুইটারে একটি পোস্ট করেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। সেখানে তিনি লিখেছিলেন, ‘আজ রাতে তাজ বেঙ্গলে গ্র্যান্ড সেলিব্রেশন হচ্ছে। ছেলের জন্মদিনের পার্টিতে কড়া নিরাপত্তা দিয়ে। ৫০০–র বেশি পুলিশ কর্মী, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড রয়েছে সেখানে। ডোর ফ্রেম মেটাল ডিটেক্টর, হাতে ধরা মেটাল ডিটেক্টর সবই আছে।’ কার ছেলের জন্মদিন সেটা অবশ্য উল্লেখ করেননি শুভেন্দু। তবে এক শিশুর সম্পর্কে এই ধরনের মন্তব্যে শিশুর সুরক্ষার অধিকার খর্ব হয় বলেই রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনে অভিযোগ দায়ের হয়। তার প্রেক্ষিতে শুভেন্দু অধিকারীকে নোটিশও পাঠানো হয়। সেই নোটিশ খারিজ এবং তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী।

কবে এই মামলার শুনানি?‌ কলকাতা হাইকোর্টে সূত্রে খবর, আগামী বুধবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা আছে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন যে নোটিশ পাঠিয়েছিল তাতে বলা হয় ১৩ নভেম্বর শুভেন্দুর করা টুইটের প্রেক্ষিতে ১৬ নভেম্বর শিল্পা দাস নামে এক মহিলা কমিশনে অভিযোগ দায়ের করেছেন। শিশু সম্পর্কে এই ধরনের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। এমনকী শুভেন্দুর মন্তব্য শিশুটির নিরাপত্তা এবং ভবিষ্যতের জন্য ক্ষতিকর হতে পারে বলেও কমিশনের নোটিশ উল্লেখ করা হয়েছে। তিনদিনের মধ্যে শুভেন্দু অধিকারীকে জবাবও দিতে বলা হয়েছিল। দেশের জুভেনাইল আইন অনুযায়ী শুভেন্দুর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে চায় কমিশন। বিপাকে পড়ে চিঠি দিয়েছিলেন শুভেন্দুও। কিন্তু তাতে লাভ না হওয়ায় এখন আদালতের দ্বারস্থ হলেন।

আর কী জানা যাচ্ছে?‌ শুভেন্দু অধিকারীর এই টুইট নিয়ে রাজ্য–রাজনীতিতে তুমুল আলোড়ন পড়ে যায়। তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের নেতারা তারপরই ‘গেট ওয়েল সুন’ কর্মসূচিও নেন। তাঁর বাড়িতে গোলাপ এবং কার্ড পাঠানো হয়। হোয়াটসঅ্যাপে ভোর থেকে গেট ওয়েল সুন মেসেজ ঢুকতে থাকে। আর তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ ঘোষণা করেছিলেন, ‘‌শুভেন্দু মানসিকভাবে সুস্থ নেই। তাঁর আরোগ্য কামনা করে চিঠি পাঠানো হবে। সেই কর্মসূচির নাম হবে ‘গেট ওয়েল সুন’।’‌ সেটা নিয়েও আদালত গিয়েছিলেন বিরোধী দলনেতা। এবার শিশু সুরক্ষা কমিশনের নোটিশ নিয়ে মামলার দিকে এগোলেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে ‘রোহিতদের কোচ হওয়ার সময় নেই’, আইপিএলের মোহে ভারতের কোচ হতে চাননা প্রাক্তন তারকা কেন মে মাসেই আছড়ে পরে ঘূর্ণিঝড়? ইয়াস, আয়লা, রেমাল এই মাসেই ওরা কেন আসে? সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ছক কষে ফেলেছেন স্টিম্যাচ IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' EVM-র তথ্যে কোনও গড়বড় নেই তো? কীভাবে বুঝবেন? হাতেকলমে বোঝালেন কংগ্রেস নেতা ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের আগে এবারও এলেন কান্তি, সুন্দরবনের কাদামাখা রাস্তায় আজও ‘কমরেড’

Latest IPL News

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.