বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: গুরুত্বপূর্ণ বৈঠকে নবান্নে আসতে চিঠি শুভেন্দুকে, পাল্টা শর্ত বিরোধী দলনেতার
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (পিটিআই) (HT_PRINT)

Suvendu Adhikari: গুরুত্বপূর্ণ বৈঠকে নবান্নে আসতে চিঠি শুভেন্দুকে, পাল্টা শর্ত বিরোধী দলনেতার

  • Suvendu Adhikari: লোকায়ুক্ত-সহ তিনটি বিভাগের কমিশনার পদে নিয়োগ সংক্রান্ত বৈঠকে যোগ দিতেই শুভেন্দুকে চিঠি পাঠিয়েছে নবান্ন। এই বৈঠকে ‘যোগ দিতে পারেন’ বলে জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। তবে তাঁর একটি শর্ত আছে এই ক্ষেত্রে।

গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দেওয়ার জন্য নবান্নে আমন্ত্রণ জানানো হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। লোকায়ুক্ত-সহ তিনটি বিভাগের কমিশনার পদে নিয়োগ সংক্রান্ত বৈঠকে যোগ দিতেই শুভেন্দুকে চিঠি পাঠিয়েছে নবান্ন। এই বৈঠকে ‘যোগ দিতে পারেন’ বলে জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। তবে তাঁর একটি শর্ত আছে এই ক্ষেত্রে। শুভেন্দুর দাবি, তাঁকে যে চিঠি পাঠানো হয়েছে, তাতে কিছু ভুল শব্দ প্রয়োগ করা হয়েছে। সেই শব্দ প্রত্যাহার করতে হবে সরকারকে।

উল্লেখ্য লোকায়ুক্তের মতো পদে নিযুক্তি প্রক্রিয়ায় রাজ্যের প্রধান বিরোধী দলনেতা যুক্ত থাকেন। বিরোধী দলনেতা ছাড়া এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে না। কিন্তু শুভেন্দুকে পাঠানো চিঠিতে নাকি লেখা, ‘রাজ্যপালের সুপারিশে আমন্ত্রণ জানানো হচ্ছে।’ এই বাক্যের বিরোধিতায় সরব হয়েছেন শুভেন্দু। এই আবহে আঝ বৃহস্পতিবার বিকেল পাঁচটার মধ্যে এই ‘ভুল’ শুধরে নতুন করে চিঠি দেওয়ার কথা বলেছেন শুভেন্দু। শুভেন্দু জানান, রাজ্য সরকার যদি ‘ভুল’ শুধরে নেয়, তাহলে তিনি নবান্নে যাওয়ার কথা ‘ভাববেন’।

লোকায়ুক্ত ছাড়াও মানবাধিকার কমিশন এবং তথ্য কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগের বৈঠকে যোগ দিতে ডাকা হয়েছে শুভেন্দু অধিকারীকে। এর আগে এই বৈঠকে যোগ দেওয়ার জন্য শুভেন্দুকে আমন্ত্রণ জানানো হয়েছিল রাজ্য সরকারের তরফে। তবে এর আগে তাঁকে বিধানসভায় এই সংক্রান্ত বৈঠকে যোগ দিতে বলা হয়েছিল। এই প্রথম নবান্নে ডাকা হল শুভেন্দুকে। আগামী ২৩ মে বিকেল ৪টে এবং সাড়ে ৪টে এই নিয়োগ সংক্রান্ত পরপর দুটি বৈঠক হওয়র কথা নবান্নে। সেখানে যোগ দিতেই শুভেন্দুকে চিঠি দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা।

বন্ধ করুন