বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্ধুরা আমাদের সঙ্গে নবান্নে চলুন! সরাসরি বামেদের আহ্বান শুভেন্দুর, যাবে সিপিএম?
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি (ANI)

বন্ধুরা আমাদের সঙ্গে নবান্নে চলুন! সরাসরি বামেদের আহ্বান শুভেন্দুর, যাবে সিপিএম?

  • এতদিন রাম ও বামেদের মধ্যে তলায় তলায় সম্পর্কের কথা শোনা যেত। এবার একেবারে প্রকাশ্য সভা থেকে নবান্ন অভিযানে বামেদের আহ্বান করলেন শুভেন্দু।

১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিজেপির মেগা নবান্ন অভিযান। জেলায় জেলায় তার প্রস্তুতি একেবারে তুঙ্গে। হাতেগরম একাধিক ইস্যু। তার মধ্যে নবান্ন অভিযান কতটা সফল করতে পারবে গেরুয়া ব্রিগেড তা নিয়ে নানা চর্চা চলছে। তার মধ্যেই রবিবার হুগলির পান্ডুয়ার সভা থেকে বামেদেরও এই অভিযানে অংশ নেওয়ার আহ্বান জানালেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

বিজেপির নবান্ন অভিযানে বামেদের শামিল হওয়ার ডাক শুভেন্দুর। ঠিক কী বলেছেন শুভেন্দু? তিনি বললেন, বাংলার মানুষ দেখতে পাচ্ছেন ৭৫ বছরে এই দৃশ্য কেউ দেখেননি। তাই সিজিও গিয়ে লাভ নেই বামপন্থী বন্ধুরা। যেতে যদি সত্যিই চান তবে আমাদের সাথে ১৩ তারিখে নবান্ন চলুন। তার কারণ সবাই বলছে পার্থ কেষ্ট চুনোপুটি। সব খেয়েছে হাওয়াই চটি।উনি কোথায় বসে? চোরেদের রানিকে ১৪ তলা থেকে টেনে নামাতে গেলে নবান্নতেই যেতে হবে।

এদিকে শুভেন্দুর এই আহ্বান শুনে অনেকেরই ভিড়মি খাওয়ার জোগাড়। তবে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন,  ওর জানা নেই বিজেপির যারা পূর্ব পুরুষ তাঁরা জানেন বরাবর লড়াইতে দৃঢ় বামপন্থীরা। এনিয়ে তাঁর কোনও আইডিয়া নেই।উনি বলেছেন ওদের ওই মিছিলে আমরা যেন গিয়ে হাজির হই। আমরা কিন্তু বিগলিত হয়ে বলব না আমাদের সিজিও কমপ্লেক্সে বা অন্যান্য কর্মসূচিতে গিয়ে বিজেপি হাজির হোন। বিজেপি তৃণমূল এলে সেটা কলুষতা হবে।

এদিকে রাম- বামের এই মাখামাখি হওয়ার উদ্যোগকে ঘিরে তৃণমূল নেতৃত্বের দাবি, আসল ঘটনাটা বেরিয়ে পড়েছে। রাম- বাম এক হচ্ছে। লোক হবে না এটা ধরে নিয়েই এখন বামেদের প্রকাশ্যে আসতে বলছে।

বন্ধ করুন