বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবারও শাহি-সাক্ষাৎ শুভেন্দুর, আলোচনায় মমতার বিরুদ্ধে লড়াই ও BJP-তে ভাঙন রোধও?
শুভেন্দু অধিকারী এবং অমিত শাহ।
শুভেন্দু অধিকারী এবং অমিত শাহ।

আবারও শাহি-সাক্ষাৎ শুভেন্দুর, আলোচনায় মমতার বিরুদ্ধে লড়াই ও BJP-তে ভাঙন রোধও?

সূত্রের খবর, ভবানীপুর উপনির্বাচনে দলের প্রচারের কী কৌশল হতে পারে, তা নিয়েও শাহের পরামর্শ নিতে গিয়েছিলেন শুভেন্দু।

ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপ-নির্বাচন। যেখানে তৃণমূল কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর সাক্ষাৎ রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বাংলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে নালিশ জানাতে গিয়েছিলেন শুভেন্দু।

গত বিধানসভা ভোটে ফল প্রকাশের পর এই নিয়ে তৃতীয়বার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শুভেন্দু। বৈঠকের পর শাহের সঙ্গে সাক্ষাতের ছবি দিয়ে শুভেন্দু লিখেছেন, ‘‌কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা সবসময়ই আনন্দের। উনি ব্যস্ত সূচি থেকে কিছুটা সময় বের করেছেন। সেজন্য ধন্যবাদ। বাংলার আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে কথা হয়েছে। বাংলায় রাজনৈতিক হিংসা যে থামছে না, এই ব্যাপারে তিনিও অবগত।’‌ রাজনৈতিক মহলের মতে, শুধু আইন-শৃঙ্খলার অবনতির প্রসঙ্গই নয়, ভবানীপুর উপনির্বাচনে দলের প্রচারের কী কৌশল হতে পারে, তা নিয়েও শাহের পরামর্শ নিতে গিয়েছিলেন শুভেন্দু।

সম্প্রতি রাজ্যে দুটি কেন্দ্রে নির্বাচন ও একটি কেন্দ্রে উপ-নির্বাচন হওয়ার মধ্যেই বিজেপি শিবিরে ভাঙন দেখা দিয়েছে। বিজেপি ছেড়ে তৃণমূলে চলে এসেছেন বিষ্ণুপুর, বাগদা ও কালিয়াগঞ্জের বিধায়ক। কয়েকদিন আগে ইডির দফতর থেকে বেরোনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, বিজেপি ২৫ জন বিধায়ক তৃণমূলের আসার জন্য প্রস্তুত রয়েছেন। এই পরিস্থিতিতে বিরোধী দলনেতা হিসাবে বিজেপির বিধায়কদের ধরে রাখার গুরু দায়িত্ব রয়েছে শুভেন্দুর কাঁধে। ওয়াকিবহাল মহলের মতে, এই প্রসঙ্গেও বিরোধী দলনেতার সঙ্গে আলোচনা হয়ে থাকতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। একইসঙ্গে যেভাবে তাঁর বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করা হয়েছে, সেই ব্যাপারেও শাহের কাছে নালিশ জানিয়েছেন শুভেন্দু।

বন্ধ করুন