বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকাপিছু মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩১৫ টাকা দিচ্ছে বেসরকারি সংস্থাগুলি:শুভেন্দু
অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য এএনআই)
অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য এএনআই)

টিকাপিছু মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩১৫ টাকা দিচ্ছে বেসরকারি সংস্থাগুলি:শুভেন্দু

  • অমিত শাহের সঙ্গে দেখা করলেন শুভেন্দু।

দু'দিন আগেই দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে এসেছেন। কয়েকদিনের মাথায় ফের আরেকবার দিল্লিতে ডাক পড়ল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। কিন্তু কেন বার বার বৈঠক করছেন সে নিয়ে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের মতে, আগামিকাল থেকে শুরু হচ্ছে রাজ্যে বিধানসভা অধিবেশন। সেই অধিবেশনে রাজ্যের বিরোধী দলনেতার ভূমিকা কী হবে, কী রণকৌশল নেওয়া হবে, সেবিষয়ই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে আলোচনা করতে পারেন শুভেন্দু। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর শুভেন্দু গিয়েছিলেন নারদ কাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতার সঙ্গে দেখা করতে। এবার সেই সাক্ষাৎ নিয়েও রাজনৈতিক মহলে কৌতূহল শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ কী শুধু রাজনৈতিক রণকৌশল নির্ধারণের জন্যই নাকি এর পিছনে অন্য কোনও কারণও আছে।

যদিও এই বিষয়ে খোলসা করে কিছুই বলেননি রাজ্যের এই বিরোধী দলনেতা। সাক্ষাতের পর তিনি জানান, 'অমিতজি আমার দলনেতা। উনি আমার মার্গদর্শক। সাংগঠনিক কারণেই তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছি। রাজ্যে যে ভোট পরবর্তী সন্ত্রাস চলছে, তা নিয়ে ওনার সঙ্গে আলোচনা হয়েছে।' 

তবে শুভেন্দুকে অবশ্য এদিন ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে ফের সরব হতে দেখা যায়। ইতিমধ্যে ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে সিবিআই তদন্তের দাবি করেছেন শুভেন্দু। তিনি জানান, রাজ্য সরকার করোনার টিকা দেওয়ার জন্য কোউইন পোর্টালের পরিবর্তে অন্য অ্যাপ চালু করেছে। এর আগে ছত্তিশগড় সরকারও একটি পৃথক অ্যাপ চালু করেছিল। পরে তা বন্ধ কর়। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গেও দেখা করেন শুভেন্দু। সেইসঙ্গে শুভেন্দু অভিযোগ করেন, কেন্দ্র বিনা পয়সায় টিকা দিচ্ছে। কিন্তু পশ্চিমবঙ্গ বিভিন্ন বেসরকারি সংস্থা বেশি দাম টিকা বিক্রি করছে। টিকাপিছু ৩১৫ টাকা যাচ্ছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

বন্ধ করুন